Breaking News
Zeeshan ready to set fire to Youth World Cup

যুব বিশ্বকাপে আগুন ঝরাতে প্রস্তুত জীশান, চিনে নিন ৬ ফুট ৮ ইঞ্চির পাক পেসারকে

পাকিস্তান বরাবর দুরন্ত সব পেস বোলার উপহার দিয়েছে ক্রিকেটবিশ্বকে। ওয়াসিম আক্রম থেকে ওয়াকার ইউনিস, শোয়েব আখতার থেকে মহম্মদ আমির হয়ে এখনকার শাহিন আফ্রিদি, তালিকাটা অত্যন্ত দীর্ঘ। ভবিষ্যতে সেই তালিকায় ঢুকে পড়তে পারে আরও একটি নাম। ৬ ফুট ৮ ইঞ্চির জুনিয়র পেসারকে নিয়ে তেমন আশাতেই বুক বাঁধছে পাক ক্রিকেটমহল।

অনূর্ধ্ব-১৯ পাকিস্তান দলের ডানহাতি পেসার মহম্মদ জীশানকে কাঁচা প্রতিভা হিসেবেই চিহ্নিত করা হচ্ছে পাকিস্তান ক্রিকেটে। পাকিস্তানের যুব দলে জীশান জামিরের মতো পেসারদের পাশাপাশি জায়গা করে নিয়েছেন মহম্মদ জীশানও। উচ্চতার জন্যই তাঁকে ভবিষ্যতের সম্পদ হিসেবে বিবেচনা করা হচ্চে।

আপাতত পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন ফয়জলাবাদের কাছে এক অখ্যাত গ্রামের এই কিশোর। তবে গত যুব এশিয়া কাপে একটি ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে সেই ম্যাচে ৩৪ রানের বিনিময়ে ২টি উইকেট নেন জীশান। যদিও টুর্নামেন্টে আর কোনও ম্যাচে মাঠে নামার সুযোগ হয়নি তাঁর।

বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকায় শুরু থেকেই জীশানের মাঠে নেমে পড়ার সম্ভাবনা কম। তবে পরিস্থিতি বদলালে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে আইসিসির ফ্ল্যাগশিপ টুর্নামেন্টে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়ে যেতে পারেন জীশান।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাফ-সেঞ্চুরিতে মন ভরেনি, কাউন্টিতে দুর্দান্ত শতরান মহম্মদ রিজওয়ানের

দ্বিতীয় দিনেই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। তবে হোভের এমন ব্যটিং স্বর্গে অর্ধশতরানে মন ভরেনি মহম্মদ …

Leave a Reply

Your email address will not be published.