Breaking News
you-can-do-better-on-slow-pitch-if-you-have-strength-afridi

গায়ে জোর থাকলে স্লো পিচেও ভালো করা যায় : আফ্রিদি

মিরপুর শেরে বাংলার ধীরগতির উইকেট নিয়ে অনেকদিন ধরেই দেশ-বিদেশে ব্যাপক সমালোচনা হচ্ছে। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের বিপর্যয় আর পাকিস্তানের কাছে মিরপুরে ধোলাই হওয়ার পর থেকে। উপমহাদেশের উইকেট বরাবরই কিছুটা ধীর গতির হয়ে থাকে। তাই সুবিধাটা পেয়ে থাকেন স্পিনাররা। মিরপুরের পিচ একটু বেশিই স্লো। ব্যাটার কিংবা পেসাররা এখানে কিছুই পান না। ২২ গজে রাজত্ব করেন স্পিনাররা।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। চট্টগ্রামে কিছুটা ব্যাটিং সহায়ক উইকেট ছিল। তবে তাতে সমস্যা হয়নি পাকিস্তানি পেসারদের। শাহিন-হাসান দারুণ বোলিং করেছেন। কিন্তু মিরপুরে তো তেমন পিচ পাওয়া যাবে না, যেটা পেসারদের সহায়তা করতে পারে। শাহিন অবশ্য বিষয়টি নিয়ে চিন্তিত নন। তার মতে, গায়ের জোর থাকলে এমন ধীরগতির পিচেও বল হাতে ঝড় তোলা সম্ভব।

আজ শুক্রবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে শাহিন আফ্রিদি বলেন, ‘এশিয়ার সব উইকেটই আসলে কম-বেশি ধীরগতির। লোকে বলে যে স্পিনারদের সহায়তা বেশি মেলে। তবে শক্তপোক্ত হলে ও গায়ে জোর থাকলে এখানেও কার্যকর হওয়া যায়। জুটি বেধে বল করতে হয়। হাসানের সঙ্গে যখনই আমি বোলিং করি, আমরা নিজেদের মধ্যে ঠিক করে নেই যে, কে কখন আক্রমণ করবে, কে রান আটকে রাখবে। আমার কাছে ব্যাপারটি হলো, ৩ ওভারের স্পেল হোক বা ৫ ওভারের, আগ্রাসী বোলিং করতে চাই। এভাবেই সাফল্য ধরা দিচ্ছে। দ্বিতীয় টেস্টেও আমরা আগের টেস্টের মতো পারফরম্যান্স দিতে চাই।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

স্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করে ভয়ঙ্কর বিপদে পাক ক্রিকেটার! উঠল ধর্ম অবমাননার অভিযোগ

হাসান আলির স্ত্রী এবং কন্যার সঙ্গে ঘুরতে গিয়ে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। আপাত …

Leave a Reply

Your email address will not be published.