Breaking News

ক্রিকেটে নতুন নজির, পুরুষদের পেশাদার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ এক মহিলা

ক্রিকেটে তৈরি হল নতুন নজির। এই প্রথম বার পেশাদার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে পুরুষ ক্রিকেট দলের কোচিংয়ের সঙ্গে যুক্ত হলেন কোনও মহিলা। শুক্রবার আবু ধাবি টি-টেন লিগের দল টিম আবু ধাবি সহকারী কোচ হিসেবে ঘোষণা করল ইংল্যান্ডের মহিলা ক্রিকেটার সারা টেলরের নাম। আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে এই প্রতিযোগিতা।

মহিলা ক্রিকেটে অন্যতম সেরা উইকেটকিপার হিসেবে গণ্য করা হয় সারাকে। এর আগে ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সের বিশেষজ্ঞ কোচ হিসেবে কাজ করেছেন তিনি। সেই অভিজ্ঞতাই এ বার কাজে লাগাতে চাইছেন আবু ধাবির হয়ে। সারার আশা, তাঁর এই কাজ দেখে দেশ-বিদেশে অন্যান্য মহিলা ক্রিকেটাররাও অনুপ্রাণিত হবেন।

আবু ধাবির সহকারী কোচ হয়ে সারা বলেছেন, “ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রিকেটার এবং কোচেরা আসে। আমি চাই বিশ্বের যে কোনও জায়গায় বসে থাকা কোনও মহিলা ক্রিকেটাররা যেন আমাকে দেখে বলতে পারে, যদি ও পারে তাহলে আমি নয় কেন?”

২০০৬-এ ইংল্যান্ডের হয়ে অভিষেক হয় সারার। দেশের হয়ে ১০টি টেস্ট, ১২৬টি একদিনের ম্যাচ এবং ৯০টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ২০১৯-এ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। ‘দ্য হানড্রেড’ প্রতিযোগিতার মাধ্যমে পেশাদার ক্রিকেটে প্রত্যাবর্তন হয় তাঁর।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পারনেলের বোলিং নৈপুণ্যে প্রোটিয়াদের সিরিজ জয়

টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারানোর পর এবার আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা। শুক্রবার রাতে ব্রিস্টলে দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published.