Breaking News

কেন দীনেশ কার্তিকের আগে পাঠানো হয় অক্ষর প্যাটেলকে? মুখ খুললেন Shreays Iyer

হারের পর প্রতিবার যা হয়, এবারও তার ব্যতিক্রম হয়নি। সমর্থকদের নিশানায় অধিনায়ক। রবিবার South Africa-র বিরুদ্ধে T20 Series-এর দ্বিতীয় ম্যাচেও হারের পর Team India-র অধিনায়ক Rishbah Pant-কে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করছেন ক্রিকেটপ্রেমীরা। বিশেষ করে Dinesh Karthik-এর আগে Axar Patel-কে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্তের সমালোচনা করছেন ক্রিকেটপ্রেমীরা। ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে Axar Patel বিশেষ কিছু করতে পারেননি। তিনি ১১ বল খেলে ১০ রান করেই আউট হয়ে যান। দ্রুত রান করতে পারেননি এই বাঁ হাতি। অন্যদিকে, সাত নম্বরে ব্যাটিং করতে নেমে ২১ বল খেলে ৩০ রান করে অপরাজিত থাকেন Dinesh Karthik। অনেকেই বলছেন, তিনি কয়েক ওভার আগে ব্যাট করতে নামলে হয়তো ব্যক্তিগত ও দলগত রান বাড়াতে পারতেন। এই বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় অধিনায়ক Rishbah Pant-এর মুণ্ডপাত করা হচ্ছে।

Shreyas Iyer অবশ্য Axar Patel-কে Dinesh Karthik-এর আগে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্তের পক্ষে যুক্তি দিয়েছেন। তাঁর বক্তব্য, “এটা দলের সিদ্ধান্ত ছিল। আমরা এর আগেও এই ধরনের পরিকল্পনা করেছি। Axar Patel যখন ব্যাটিং করতে নামে, তখন আমাদের ইনিংসের সাত ওভার বাকি ছিল। ও এমন একজন ব্যাটার, যে সিঙ্গলস নিয়ে স্ট্রাইক রোটেট করতে পারে। তাই ওকে ব্যাট করতে পাঠানো হয়। সেই সময় এমন কোনও ব্যাটারকে দরকার ছিল না যে প্রথম বল থেকেই মারতে শুরু করবে। DK-ও সিঙ্গলস নিতে পারে, কিন্তু ১৫ ওভারের পর ওকে ব্যাটিং করতে পাঠালে ও আমাদের দলের জন্য মূল্যবান সম্পদ হয়ে ওঠে। ও প্রথম বল থেকেই মারতে পারে। সেই কারণেই ওকে পরে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।”

Shreyas Iyer আরও বলেছেন, “এই ম্যাচে পিচ বড় ভূমিকা পালন করেছে। DK-ও শুরুতে সমস্যায় পড়েছিল। আমার মনে হয়, আমরা যে পরিকল্পনা নিয়ে এগোতে চাইছি, সেটা পরের ম্যাচেও কাজে লাগানোর চেষ্টা করব। আপনারা যদি এর আগের ম্যাচগুলি দেখেন তাহলে বুঝতে পারবেন, আমরা অনেকবার এই পরিকল্পনা কাজে লাগিয়েছি। তবে রোজ এই পরিকল্পনা খাটে না।”
রবিবার প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান করে Team India। ১৮.২ ওভারেই ৬ উইকেট হারিয়ে সেই রান টপকে যায় South Africa। ফলে এই সিরিজে ০-২ পিছিয়ে পড়েছে Team India। সিরিজ জিততে হলে বাকি তিনটি ম্যাচই জিততে হবে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.