Breaking News

কেন Quinton de Kock ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ খেলছেন না?

উইকেটকিপার-ব্যাটার কুইন্টন ডি কক চোট পেয়েছেন হাতে। তাঁর পরিবর্তে হেনরিক ক্লাসেন  খেলছেন। ট্রিস্টান স্টাবসের  জায়গায় এসেছেন রেজা হেনরিক্স ।

চলতি পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ পিছিয়ে ঋষভ পন্থের ভারত। রবিবার অর্থাৎ আজ কটকের বারাবটি স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছে। এদিন টস হেরে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন প্রোটিয়া ক্যাপ্টেন টেম্বা বাভুমা। টসের সময় তিনি জানিয়ে দেন যে, এই ম্যাচে তিনি বাধ্য হয়ে জোড়া পরিবর্তন করেছেন। কুইন্টন ডি কক  ও ট্রিস্টান স্টাবস খেলছেন না। উইকেটকিপার-ব্যাটার ডি কক চোট পেয়েছেন হাতে। তাঁর পরিবর্তে হেনরিক ক্লাসেন খেলছেন। স্টাবসের জায়গায় রেজা হেনরিক্স ।

বারাবটিতে ডি কক খেললে জোড়া রেকর্ড করতে পারতেন। তাঁর প্রয়োজন ছিল আরেকটি ক্যাচ। তাহলেই দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে ডি ককের ৫০টি ক্যাচ হয়ে যেত। ডি কক উইকেটের পিছনে দাঁড়িয়ে যদি এই রেকর্ড করতে পারলে, ভারতের কিংবদন্তি এমএস ধোনির  পর তিনি দ্বিতীয় উইকেটকিপার হিসাবে এই নজির গড়তেন। এছাড়াও ডি ককের দরকার ছিল জোড়া ছক্কা। তাহলে তাহলে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফরম্যাটে ৩০০ ছক্কা হাঁকানোর মাইলস্টোন স্থাপন করতেন। যদিও ডি ককের সামনে আরও তিনটি টি-২০ ম্যাচ রয়েছে এই রেকর্ড করার জন্য। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ভারত তুলেছে ৬ উইকেট হারিয়ে ১৪৮। দক্ষিণ আফ্রিকার এই সিরিজে ২-০ এগিয়ে যাওয়ার জন্য টার্গেট ১৪৯।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কাউন্টিতে ৬৪ বলে সেঞ্চুরি প্রাক্তন CSK তারকার, দাপুটে হাফ-সেঞ্চুরি পাকিস্তানের রিজওয়ানের

টেস্টে ৩টি হাফ-সেঞ্চুরি রয়েছে, তবে কখনও তিন অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ২২টি …

Leave a Reply

Your email address will not be published.