Breaking News
who-is-rcb-team-captanin-decreation

সবচেয়ে বড় ভবিষ্যদ্বাণী! কোহলির পর এবার RCB-র অধিনায়ক হতে চলেছেন এই ক্রিকেটার

আইপিএল ২০২১ শেষ হওয়ার পরে, বিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। বিরাট এখন আরসিবিতে খেলবেন শুধু একজন খেলোয়াড় হিসেবে। বিরাটের নেতৃত্বে এই দল একবারও শিরোপা জিততে পারেনি। মাত্র একবার ফাইনাল খেলেছে দল তার অধীনে। সেই কারণেই তিনি এখন অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন। তবে বিরাটের অধিনায়কত্ব ছাড়ার পরে, আরসিবি-র এখন একজন নতুন অধিনায়কের প্রয়োজন হবে যার জন্য অনেক দাবিদারই রয়েছেন।

Advertisement

এদিকে, আরসিবি-র নতুন অধিনায়ক নিয়ে বড়সড় ভবিষ্যদ্বাণী করা হয়ে গিয়েছে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান বলেছেন যে নিলামেই আরসিবিকে তাদের নতুন অধিনায়ক খুঁজে বের করতে হবে। পাঠান একটি স্টার স্পোর্টস শোতে বলেছিলেন যে নিলামের আগে আরসিবি তাদের ধরে রাখা খেলোয়াড়দের কাউকে বেছে নেবে না। অর্থাৎ, পাঠান পরিস্কার বুঝিয়ে দিয়েছেন যে আরসিবি ম্যাক্সওয়েলকে তাদের অধিনায়ক হিসাবে বেছে নেবে না।

ম্যাক্সওয়েলকে অধিনায়ক না বাছার কারণও জানিয়েছেন পাঠান। আসলে, পাঠান বিশ্বাস করেন যে ম্যাক্সওয়েল অধিনায়ক হওয়ার জন্য একজন ভাল দাবিদার, কিন্তু তিনি এমন খেলোয়াড় যিনি খোলামনে খেলতে ভালবাসেন। তাই তার উপর অধিনায়কত্বের চাপ দেওয়া ঠিক নয়। পাঠান আরও বলেছেন যে তার অধিনায়কত্ব তার নিজের খেলায় ওপর বড় প্রভাব ফেলতে পারে। তাই নিলাম থেকেই একজন খেলোয়াড় খুঁজতে হবে আরসিবিকে।

Advertisement

যদিও আরসিবি-এর জন্য নতুন অধিনায়ক হওয়ার জন্য অনেক প্রতিযোগী রয়েছে, তবে এমন দুইজন খেলোয়াড় রয়েছেন যারা এই পদের জন্য সত্যিই শক্তিশালী প্রার্থী হতে পারেন। এই খেলোয়াড়রা আর কেউ নন, এরা হলেন লোকেশ রাহুল এবং শ্রেয়াস আইয়ার। তাদের মধ্যে রাহুল এর মধ্যেই আইপিএলে আরসিবির জার্সি গায়ে চাপিয়েছেন। এই দুই খেলোয়াড়ই তাদের দল ছেড়ে নিলামে উঠছেন। যে শ্রেয়স আইয়ার এবং রাহুল উভয়েরই অধিনায়কত্বের অনেক অভিজ্ঞতা রয়েছে। ফলে দুজনের যে কোনও একজনকে আরসিবি-র অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক হবেন কারা? আবেদন করলেন ছ’জন প্রাক্তন

ভারতের জাতীয় ক্রিকেট নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছেন বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার। এখনও পর্যন্ত …

Leave a Reply

Your email address will not be published.