Breaking News
what-told-west indies-borad-about-gayle-retriedment

গেইলের অবসর নিয়ে যা বলছে উইন্ডিজ বোর্ড

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিস গেইলের অবসর নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়।
বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ১৫ রান করে ব্যাট উঁচিয়ে হাত নেড়ে সাজঘরে ফেরেন গেইল। তখন সবাই মনে করে হয়তো অবসর নিয়ে নিয়েছেন ক্যারিবীয় এই ব্যাটিং দানব।

কিন্তু আসল খবর হলো- জাতীয় দলের জার্সিতে এখনো অবসর নেননি গেইল। ইএসপিএন ক্রিকইনফোর খবরে বলা হয়, বিশ্বকাপে নিজের ক্যারিয়ারের এটাই যে তার শেষ ম্যাচ সে কথা জানাতেই এভাবে দর্শকদের উদ্দেশে হাত নেড়ে ব্যাট উঁচিয়ে ড্রেসিংরুমে ফেরেন গেইল।

অবসরের বিষয়ে গেইল জানান, দেশের জার্সিতে আরও একটি ম্যাচ খেলতে চান তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের ‘ইউনিভার্স বস’র অবসর নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান রিকি স্কেরিট বলেন, গেইলের অবসর নিয়ে যে খবর ছড়িয়েছিল তা শুধু জল্পনা। এমন কোনো পরিকল্পনা বোর্ডের ছিল না।

তিনি আরও বলেন, জ্যামাইকা ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে গেইলের অনেক অবদান রয়েছে। তাই সমর্থকদের ভালোবাসার মধ্যেই ওর অবসর নেওয়া উচিত। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড গেইলের জন্য সঠিকভাবে অবসরের পরিকল্পনা করবে। সেটা গেইলেরও ভালো লাগবে।

২০১২ ও ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অনত্যম সদস্য ছিলেন গেইল। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় আসরে ৩৩ ম্যাচে অংশ নিয়ে রেকর্ড ৬৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০০০ সালের মার্চ থেকে ২০১৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত ১০৩টি টেস্ট খেলে ১৫টি সেঞ্চুরি ৩৭টি ফিফটির সাহায্যে ৭ হাজার ২১৪ রান সংগ্রহ করেন গেইল।

১৯৯৯ সালের সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের আগস্ট পর্যন্ত ৩০১টি ওয়ানডে ম্যাচে অংশ নিয়ে ২৫টি সেঞ্চুরি আর ৫৪টি ফিফটির সাহায্যে করেছেন ১০ হাজার ৪৮০ রান।

আর ২০০৬ সালের ফেব্রুয়ারি থেকে ২০২১ সালের ৬ নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৭৮ ম্যাচে অংশ নিয়ে ২টি সেঞ্চুরি আর ১৪টি ফিফটির সাহায্যে গেইলের সংগ্রহ ১ হাজার ৮৮৪ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৮২ ম্যাচে তৃতীয় সর্বোচ্চ ১৯ হাজার ৫৭৮ রান সংগ্রহ করেন গেইল। ক্যারিবীয় দলের হয়ে ৪৩০ ম্যাচে সবচেয়ে বেশি ২২ হাজার ৩৫৮ রান করেন ব্রায়ান লারা। ৪৫৪ ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ২০ হাজার ৯৮৮ রান করেন শিবনারায়ণ চন্দরপল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শ্রীলঙ্কাতেও পেসারদের দিকে তাকিয়ে বাবর

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৬ জুলাই শ্রীলঙ্কা যাচ্ছে পাকিস্তান। মূল সিরিজের আগে একটি …

Leave a Reply

Your email address will not be published.