Breaking News

২১১ রান তুলেই ভেবেছিলেন জিতে গিয়েছেন, পন্থদের এই অতিরিক্ত আত্মবিশ্বাসই কি কাল হল

প্রথমে ব্যাট করে ২১১ রান তোলে ভারত। সেই রান তাড়া করতে নেমে সাত উইকেটে ম্যাচ জিতে নেন ডেভিড মিলাররা।

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা। দিল্লির এই পিচে অনুশীলন করেছে দক্ষিণ আফ্রিকা। বাভুমা জানতেন বড় রানের লক্ষ্যও পার করা সম্ভব। প্রথমে ব্যাট করে ২১১ রান তুলে জয়ের ব্যাপারে নিশ্চিন্ত হয়ে গিয়েছিলেন ঋষভ পন্থরা। সেই অতিরিক্ত আত্মবিশ্বাসই কাল হল ভারতের।

লোকেশ রাহুলের চোট থাকায় বুধবার জানিয়ে দেওয়া হয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে নেতৃত্ব দেবেন পন্থ। এই ম্যাচ জিতলে টানা সব থেকে বেশি টি-টোয়েন্টি ম্যাচ জেতার বিশ্বরেকর্ড গড়তে পারত ভারত। দিল্লির ছেলে পন্থের কাছে ঘরের মাঠে সেই রেকর্ড গড়ার সুযোগ ছিল। কিন্তু ডেভিড মিলারদের দাপটে সাত উইকেট হার ভরতের। ম্যাচ হেরে পন্থ বলেন, “যথেষ্ট রান তুলেছিলাম আমরা। কিন্তু শেষ পর্যন্ত নিজেদের কাজটা ঠিক মতো করতে পারিনি। কখনও কখনও বিপক্ষকেও কৃতিত্ব দিতে হবে। মিলাররা দারুণ ব্যাট করেছে। আমরা ব্যাট করার সময় স্লোয়ার বল কাজ করছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে সেটা হল না।”

যথেষ্ট রান যে ভারত তুলতে পারেনি, সেটা প্রমাণ করে দিলেন মিলাররা। সদ্য গুজরাত টাইটান্সকে আইপিএল জেতানো মিলার বৃহস্পতিবার অপরাজিত থাকেন ৬৪ রানে। তিনিই এই ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন। সেরার পুরস্কার পেতে পারতেন রাসি ভান ডার ডুসেনও। প্রথম ২৫ বলে ২০ রান করা ডুসেনের ব্যাট ভেঙে যায়। নতুন ব্যাট পেতেই জ্বলে ওঠেন তিনি। পরের ১৬ বলে ৪৪ রান করেন তিনি। ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি রান দিয়েছেন ভুবনেশ্বর কুমার এবং হর্ষল পটেল। দুই পেসারই ৪৩ রান দিয়েছেন তাঁদের চার ওভারে। একটি করে উইকেটও পেয়েছেন তাঁরা। ব্যর্থ ভারতীয় বোলারদের সকলেই। হার্দিক এক ওভারে ১৮ রান দেন। যুজবেন্দ্র চহাল দিয়েছেন ২.১ ওভারে ২৬ রান। ৪০ রান দিয়েছেন অক্ষর পটেল।

প্রথম ম্যাচ হেরে পাঁচ ম্যাচের সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে গেল ভারত। পরের ম্যাচ বিশাখাপত্তনমে। ১২ জুন ফের মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

Breaking News: ইংল্যান্ডে টি-২০ সিরিজে ব্যর্থ হলেই ছেঁটে ফেলা হবে বিরাটকে!

ভারতের টি-২০ দলে কি প্রাক্তন অধিনায়ক Virat Kohli আর অটোমেটিক চয়েস নন? টানা ব্যর্থতা জেরে …

Leave a Reply

Your email address will not be published.