Breaking News

জাতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল? মুখ খুললেন হার্দিক

এবারের IPL-এ অসাধারণ প্রত্যাবর্তন ঘটিয়েছেন Gujarat Titans-এর অধিনায়ক Hardik Pandya। IPL-এর নতুন দলটিকে শুধু ট্রফি জেতানোই নয়, প্রথম থেকে শেষপর্যন্ত ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স দেখিয়েছেন তাঁরা। Gujarat Titans-এর এই জয়ে অধিনায়কের বড় অবদান ছিল। গোটা টুর্নামেন্টে ৪৪.২৭ গড়ে ৪৮৭ রান করেন তিনি। IPL Final-এ প্রথম বল হাতে সাফল্য পান। ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন Hardik Pandya। এরপর ব্যাটিং করতে নেমে ৩০ বলে ৩৪ রান করেন তিনি। শুধু দুরন্ত পারফরম্যান্সই নয়, তাঁকে আগের চেয়ে অনেক বেশি ফিটও দেখাচ্ছিল।

গত বছর T20 World Cup-এ আনফিট Hardik Pandya-কে দলে নেওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়। এরপর চোটের জন্য আর Team India-র হয়ে নামতে পারেননি Hardik Pandya । চোট সারিয়ে প্রথমবার অধিনায়ক IPL-এ নেমেই সবাইকে চমকে দিয়েছেন এই অলরাউন্ডার।

Gujarat Titans-এর পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করা হয়েছে। অধিনায়ক Hardika Pandya সেই ভিডিও বার্তায় বলেছেন, “অনেকই জানে না যে আমি বিরতি নিয়েছিলাম। এটা আমার সিদ্ধান্ত ছিল। জাতীয় দল থেকে বাদ পড়েছি বলে অনেকের ভুল ধারণা ছিল। আপনি যদি জাতীয় দলে খেলার যোগ্য হন এবং দলে থাকার ইচ্ছাপ্রকাশ করেন, একমাত্র তাহলেই আপনি দলে সুযোগ না পেলে বাদ পড়েছেন বলতে পারেন। কিন্তু আমার ক্ষেত্রে বিষয়টা একেবারেই সেরকম ছিল না। BCCI-কে ধন্যবাদ কারণ তারা আমাকে এত দীর্ঘ বিরতি নেওয়ার অনুমতি দিয়েছে এবং আমাকে কোনওরকম সমস্যায় ফেলেনি বা দলে ফিরে আসতে বাধ্য করেনি। এর জন্যই আমি নিজেকে ফিরে পেয়েছি। আমি একজনকে বলেছিলাম, অনুরাগীরা ফিরে এসেছে, আমার ফিরে আসার এটাই উপযুক্ত সময়। আমি ভবিষ্যতের কথা ভাবছি। আগামী দিনে অনেক ম্যাচ রয়েছে। এই ম্যাচগুলি আমি খেলতে চাই। এবারের IPL-এ যোগ দেওয়ার আগে আমি কঠোর পরিশ্রম করেছি। আশা করি সেটা সঠিকভাবে কাজে আসবে এবং নিশ্চিত করব যে আমি আমার ফ্র্যাঞ্চাইজির জন্য যা করেছি, দেশের জন্যও তা করতে সক্ষম হব।”

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন Hardika Pandya। South Africa-র বিরুদ্ধে পাঁচ ম্যাচের T20 Series Team India সুযোগ পেয়েছেন। অনেকেই তাঁকে Australia-য় অনুষ্ঠিত হতে চলা আসন্ন T20 World Cup 2022-এর দলের দলেও দেখতে চাইছেন। ক্রিকেটমহলের আশা, IPL-এ দুরন্ত পারফরম্যান্সের সুবাদে T20 World Cup 2022-এ Team India-য় নিশ্চিত Gujarat Titans-এর অধিনায়ক।

এবারের IPL-এ Hardika Pandya-র অধিনায়কত্বে দারুণ খুশি Gujarat Titans-এর ব্যাটিং কোচ ও মেন্টর Gary Kirsten। একটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, “Hardika Pandya-র অধিনায়কত্ব সুন্দর ছিল। অন্য অধিনায়কদের জন্য একটি বড় শিক্ষা। Hardika Pandya অধিনায়কত্ব পাওয়ার পরে যে প্রচার পাওয়ার কথা, সেটা চাননি। তিনি ছিলেন আসল Hardika Pandya, যাঁর সঙ্গে সহজেই কথা বলা যেত। তিনি সবসময় নিজেকে কীভাবে উন্নত করবেন তা নিয়ে কথা বলতেন। তিনি পারফরম্যান্স নিয়ে কখনও বড়াই করতেন না। মাঠে তার শক্তি ছিল আশ্চর্যজনক।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

জন্মদিনে ধোনির ৪১ ফিট কাট-আউট

যে ছবিটি কাট-আউটে ব্যবহার করা হয়েছে, সেটি হল ২০১১ বিশ্বকাপ ফাইনালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ধোনির পরিচিত …

Leave a Reply

Your email address will not be published.