Breaking News
warnar-want-to-india-pakistan-final

পাক-ভারত অথবা অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ফাইনাল হবে, অনুমান ওয়ার্নের

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল ম্যাচটি হবে ভারত-পাকিস্তান অথবা ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যে, এমনটাই অনুমান করছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন।

সেক্ষেত্রে ইংল্যান্ড ও ভারত একটি সেমিফাইনালে এবং অস্ট্রেলিয়ার ও পাকিস্তান আরেকটি সেমিফাইনালে লড়বে, এমনটাও অনুমান করে রাখলেন ওয়ার্ন।

তিনি বলেন, ‘ইংল্যান্ড এবং ভারতের মধ্যে একটি সেমিফাইনাল হবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের আরেকটি সেমি। সুতরাং ভারত বনাম পাকিস্তান অথবা অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের ফাইনাল হবে।’

বর্তমানে ‘গ্রুপ-১’ এর শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। ইয়ন মরগানের দল এখন পর্যন্ত তিনটি ম্যাচেই জিতেছে। ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ এবং অস্ট্রেলিয়াকে রীতিমতো হেসেখেলেই হারিয়েছে তারা।

এই গ্রুপে ইংল্যান্ডের কাছে হারলেও বাকি দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাকে হারিয়েছে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। ওয়ার্নের হিসেব অনুযায়ী গ্রুপের শীর্ষে থাকবে ইংল্যান্ড, দ্বিতীয়তে অবশ্যই জায়গা করে নেবে অস্ট্রেলিয়া।

এদিকে ‘গ্রুপ-২’ তে দাপুটে খেলছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বি ভারতকে হারিয়ে আসর শুরু করা বাবর আজমরা নিউজিল্যান্ড ও আফগানিস্তানকেও হারিয়ে দিয়েছে।

এই গ্রুপে ভারত একটি মাত্র ম্যাচ খেলেছে কেবল পাকিস্তানের বিপক্ষেই। আর সেটিতেও হার। যদিও শক্তির বিচারে অন্য দলগুলোর চাইতে অনেকটাই এগিয়ে ভারত। আর তাই পাকিস্তান এই গ্রুপের চ্যাম্পিয়ন ও ভারত রানার্সআপ হবে বলেই বিশ্বাস ওয়ার্নের।

পাক-ভারত অথবা ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল এর আগেও একবার করে হয়েছে। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে কাপ নেয় ভারত। ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জেতে ইংল্যান্ড।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাকিস্তানের হয়ে কখনোই খেলার ইচ্ছা ছিল না সিকান্দার রাজার

অতীতে অনেক সাক্ষাৎকারেই বলেছেন, ক্রিকেটার হওয়ার ইচ্ছা তাঁর ছিল না। হতে চেয়েছিলেন যুদ্ধবিমানের পাইলট। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published.