Breaking News
vvs-laxman-in-place-of-rahul-dravid

রাহুল দ্রাবিড়ের জায়গায় ভিভিএস লক্ষ্মণ! বড় সিদ্ধান্তের পথে BCCI

রবি শাস্ত্রীর উত্তরসূরি হিসেবে টিম ইন্ডিয়ার দায়িত্ব নেবেন রাহুল দ্রাবিড়। দিন দুয়েক আগেই সরকারিভাবে সে কথা ঘোষণা করে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এবার আরও একটি বড় সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। সব ঠিকঠাক থাকলে ভবিষ্যতে ক্রিকেটারদের ভিত গড়ার দায়িত্ব পেতে চলেছেন ভিভিএস লক্ষ্মণ

ভারতীয় ক্রিকেটকে সাফল্যের শিখরে পৌঁছতে প্রাক্তনীদের বড় ভূমিকার কথা বারবারই বলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়  সেই কারণেই বিরাট কোহলিদের কোচ হিসেবে বোর্ডের প্রথম পছন্দ ছিল কোনও ভারতীয় প্রাক্তন ক্রিকেটারই। সেই লক্ষ্য পূরণ হয়েছে। চলতি বিশ্বকাপের পরই কোহলিদের হেডস্যরের ভূমিকায় দেখা যাবে মিস্টার ডিপেন্ডেবলকে। আর তাঁর ফেলে আসা পদটিতেই এবার লক্ষ্মণকে আনার চিন্তাভাবনা চলছে।

ভারতীয় দলের কোচ হওয়ার আগে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর পদে ছিলেন দ্রাবিড়। শোনা যাচ্ছে, সেই শূন্যস্থানই পূরণ করবেন লক্ষ্মণ। বিসিসিআইয়ের এক আধিকারিক সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, শুধু সভাপতি সৌরভ নন, সচিব জয় শাহ-সহ বোর্ডের অন্যান্যরাও নাকি এনসিএ’র প্রধান হিসেবে ‘ভেরি ভেরি স্পেশ্যাল’ লক্ষ্মণকেই চাইছেন। তেমনটা হলে নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটে ফিরবে সেই সোনালি যুগ। যখন দেশের জার্সি গায়ে একসঙ্গে নামতেন সৌরভ, দ্রাবিড় আর লক্ষ্মণ। তাছাড়া দ্রাবিড়ের  সঙ্গে লক্ষ্মণের বোঝাপড়াও বেশ ভাল। গত কয়েক বছর ধরেই এনসিএ প্রধান ও ভারতীয় দলের কোচ কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন। এক্ষেত্রে তাই লক্ষ্মণ এলে দ্রাবিড়েরও সুবিধাই হবে।

বোর্ড আধিকারিক বলছেন, “এনসিএ প্রধান হিসেবে সৌরভ ও শাহর প্রথম পছন্দ লক্ষ্মণই। তবে তিনি এই দায়িত্ব নিতে চাইবেন কি না, সেটা নির্ভর করছে লক্ষ্মণের উপর। যদি রাজি হন, তবে নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটের জন্য তা ভাল হবে। দ্রাবিড়ের সঙ্গে তাঁর কম্বিনেশনও জমবে।” আপাতত তাই লক্ষ্মণের মুখের দিকেই তাকিয়ে বোর্ড।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ছোট মোবাইলে পন্তরা দেখছেন হরমনদের ম্যাচ, ভাইরাল ছবি শেয়ার করলেন ডিকে

ভারতীয় মহিলা ক্রিকেট দলকে ২০২২ কমনওয়েলথ গেমসে রুপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published.