Breaking News

বরুণকে পাকিস্তানের গলির বোলারদের সঙ্গে তুলনা বাটের

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে পাত্তাই পায়নি ভারত। সেদিন তুলোধোনা করা হয়েছিল ভারতীয় বোলারদের। ঐ ইস্যুতেই ভারতীয় স্পিনার বরুণকে পাকিস্তানের গলির ক্রিকেটারদের সঙ্গে তুলনা করলেন সালমান বাট।

Advertisement

আইপিএলে কী দারুণ বোলিং কলকাতা নাইট রাইডার্সের স্পিনার বরুণ চক্রবর্তীর। কৌশলময় বোলিংয়ে দিয়ে ব্যাটারদের বেশ ভুগিয়েছেন তিনি। যে কারণে বিশ্বকাপ দলে যুজবেন্দ্র চাহালকে উপেক্ষিত রেখে বরুণকে দলে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই। তবে সেই বরুণই কিনা প্রথম ম্যাচে ভুল প্রমাণ করেছেন।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে বল হাতে বেশ খরুচে ছিলেন তিনি। চার ওভারে দিয়েছেন ৩৩ রান। আইপিএলে ভালো করার পর বিশ্বকাপ মঞ্চে খরুচে বোলার হওয়ায় তাকে পাকিস্তানের গলির স্পিনারদের সঙ্গে তুলনা করে খোঁচা মারলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার সালমান বাট। তিনি বলেন,

Advertisement

“বরুণ রহস্যময় বোলার হতেই পারে। কিন্তু আমাদের কাছে ও অবাক করার মতো বোলার নয়। পাকিস্তানে গলির ক্রিকেটে ওর মতো স্পিনার প্রচুর রয়েছে। যেখানে গলির বোলাররা বলের সঙ্গে আঙুলের কৌশলে বিভিন্ন বৈচিত্র্য আনার চেষ্টা করে। আইপিএলে বরুণ যেভাবে কার্যকরী হয়েছে সেটা পাকিস্তানের বিরুদ্ধে হওয়া সম্ভব ছিল না।”

বরুণের প্রসঙ্গ আসতেই তুলে আনলেন শ্রীলঙ্কার অজান্তা মেন্ডিসের কথা। ২০০৯-১০ এর দিকে ব্যাটারদের জন্য হুমকির কারণ ছিল বোলিংয়ে তার বৈচিত্র্য। তবে সময়ের ব্যবধানে হারিয়ে যায় মেন্ডিস। বাট বরুণকেও মেন্ডিসের কাতারেই রাখছেন।

Advertisement

“একটা সময় শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিসকে নিয়েও এমন আলোড়ন হয়েছিল। বরুণও এই  ধরণের স্পিনার। বরুণ নিজে পাকিস্তান ম্যাচের ভিডিও দেখুক। ও বুঝতে পারবে, পাকিস্তানের ব্যাটাররা ওকে কতটা সহজে খেলেছে।”

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শতরানের দোরগোড়ায় দুই পাক ওপেনার, রাওয়ালপিন্ডিতে ব্রিটিশ বোলাররাও টের পাচ্ছেন কত ধানে কত চাল

ইটের জবাবে পাথর নয়, বরং পাথরের আঘাত হজম করার পরে ইট ছুঁড়তে শুরু করেছে পাকিস্তান। …

Leave a Reply

Your email address will not be published.