Breaking News
virat

দারুণ এক রেকর্ড গড়তে কোহলির প্রয়োজন ৭১ রান।

সাকিব আল হাসান বনাম বিরাট কোহলি। কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।আইপিএলে আজ বাংলাদেশ সময় রাত আটটায় যখন মাঠে নামবে কলকাতা-বেঙ্গালুরু, বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য সবচেয়ে বড় আকর্ষণ তো এখানেই। সাকিব খেলবেন কি না, একাদশে থাকবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। সাকিব খেললে ম্যাচটা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে সাকিবের দল বনাম কোহলির দলই তো!

Advertisement

তবে করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া আইপিএলে দ্বিতীয় এই অংশে আজ নিজেদের প্রথম ম্যাচে নামার আগে বেঙ্গালুরু অধিনায়ক কোহলিকে হাতছানি দিচ্ছে একটা মাইলফলক। আর ৭১ রান করলেই প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন কোহলি।

আর পড়ুনঃটি টোয়েন্টি বিশ্বকাপের পর কোচের পদ থেকে সরে যাবেন রবি শাস্ত্রী

Advertisement

ভারতের প্রথম হলেও আন্তর্জাতিক অঙ্গনে টি-টোয়েন্টিতে ১০ হাজারের ক্লাবে কোহলি হতে যাচ্ছেন পঞ্চম ব্যাটসম্যান। তবে এই পাঁচজনের মধ্যে কোহলির যে রেকর্ড হবে, সেটি হলো শুধু আজই নয়, আজকের ম্যাচ নিয়ে আরও ৬ ইনিংসের মধ্যে এই ৭১ রান করে ফেললেই সবচেয়ে কম ইনিংসে ১০ হাজার রানের মাইলফলক ছোঁবেন কোহলি!

জাতীয় দল, ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট—সব মিলিয়ে টি-টোয়েন্টির ইতিহাসে সবচেয়ে বেশি রান কার, সেই কুইজে সঠিক উত্তর দেওয়া লোকের অভাব হবে না। কে আবার, ক্রিস গেইল! এমনি এমনিই তো ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি ওপেনারকে ‘মিস্টার টি-টোয়েন্টি’ বলা হয় না!গেইলের রান ১৪২৬১। তালিকায় এরপর আছেন যথাক্রমে গেইলেরই স্বদেশি কাইরন পোলার্ড, পাকিস্তানের শোয়েব মালিক ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

Advertisement

আজই এই তালিকায় পঞ্চম ব্যাটসম্যান হিসেবে উঠে যাবে কোহলির নাম? কলকাতা ও সাকিবের ভক্তরা অবশ্য সেটি চাইবেন না নিশ্চিত। কোহলি ৭১ বা এর বেশি রান করে ফেলা মানে যে কলকাতার জন্য সেটি অশনিসংকেত!ভারতের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলের বাইরে অন্য কোনো টি-টোয়েন্টি লিগে তো ভারতের কেউ খেলে না, কোহলির তাই অন্য কোথাও খেলার প্রশ্ন আসে না। আইপিএলেও কোহলি আবার সব সময় খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতেই! এর সঙ্গে যোগ করে নিন শুধু ভারতের জাতীয় দল ও ভারতের ঘরোয়া লিগে দিল্লির হয়ে খেলা। এই তিন দলের হয়েই এ পর্যন্ত ৩১১টি টি-টোয়েন্টি খেলে ফেলেছেন ৩২ বছর বয়সী ভারতীয় ব্যাটসম্যান।

 

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মাথাব্যথা নেই BPL নিয়ে, টুর্নামেন্ট ছেড়ে ‘উমরাহ’র পথে সাকিব!

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (Bangladesh Premier League) এখন বেশ হাড্ডাহাড্ডি পর্যায়ে পৌঁছে গিয়েছে। ইতিমধ্যেই রাউন্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *