Breaking News
virat-day-by-day-create presure

ক্রমশ চাপ বাড়ছে বিরাটের, নজর কাড়ছেন স্ট্যান্ডবাই ক্রিকেটাররা, কে তারা?

বিরাট কোহলির নেতৃত্বে ভারতও ইতিমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। এর পাশাপাশি তিনজন ক্রিকেটার রিজার্ভেও রয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ মরশুমের পর BCCI সংযুক্ত আরব আমিরশাহীতে টি-২০ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ মরশুমের পর BCCI সংযুক্ত আরব আমিরশাহীতে টি-২০ বিশ্বকাপের আয়োজন করেছে। প্রত্যেকটা দলই ইতিমধ্যে বিশ্বকাপের জন্য নিজেদের দল ঘোষণা করেছে। বিরাট কোহলির নেতৃত্বে ভারতও ইতিমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। এর পাশাপাশি তিনজন ক্রিকেটার রিজার্ভেও রয়েছে।তবে যেভাবে আইপিএল অভিযান সামনের দিকে এগোচ্ছে, বিরাট কোহলির জন্য মুশকিল ক্রমশ বাড়ছে। ভারতের তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার, পেস বোলার শার্দূল ঠাকুর এবং যুব অলরাউন্ডার দীপক চাহারকে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে দলে রাখা হয়েছে। তবে ১৫ সদস্যের দলে ঋষভ পান্থ, হার্দিক পান্ডিয়া এবং ইশান কিষাণের বর্তমান ফর্ম নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

শ্রেয়স আইয়ার – আইপিএল ২০২১ মরশুমের প্রথম লেগে চোট লাগার কারণে একেবারেই মাঠে নামতে পারেননি। তবে দ্বিতীয় পর্বে তিনি ধামাকাদার এন্ট্রি নিয়েছেন। সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত এখনও পর্যন্ত দুটো ম্যাচে দু’বার হাফ সেঞ্চুরির কাছে পৌঁছেছিলেন। SRH-এর বিরুদ্ধে দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে ৪৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। এরপর রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তিনি ৪৩ রান করেন।

শার্দূল ঠাকুর – ভারত যখন ইংল্যান্ড সফরে গিয়েছিল, সেইসময় শার্দূল ঠাকুরের পারফরম্যান্স সকলেরই নজর কেড়েছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি যথেষ্ট ইকোনমিকাল বোলিং করেছিলেন। শুধুমাত্র বল হাতেই নয়, সিরিজের চতুর্থ ম্যাচে তিনি দুবার হাফসেঞ্চুরি (৫৭ এবং ৬০ রান) করেছেন। ফলে তাঁর মধ্যে ব্যাটিং দক্ষতাও যথেষ্ট রয়েছে। আপাতত তিনি সংযুক্ত আরব আমিরশাহীতে চেন্নাই সুপার কিংস দলের হয়ে যথেষ্ট ভালো পারফরম্যান্স করছেন।

দীপক চাহার – ভারতের শ্রীলঙ্কার সফরে নিজের অলরাউন্ড পারফরম্যান্সের দৌলতে দীপক চাহার নির্বাচকদের নজর কেড়েছিলেন। CSK দলের হয়েও দীপক চাহার যথেষ্ট ভালো পারফরম্যান্স করছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতীয় ক্রিকেট দলকে সঙ্কটকালীন পরিস্থিতি থেকে উদ্ধার করেন এবং অপরাজিত ৬৯ রান করেন। সেইসঙ্গে ভারতীয় ক্রিকেট দলকেও জয় এনে দেন। এই ম্যাচে চাহার জোড়া উইকেটও শিকার করেছিলেন।

ঋষভ পান্থ – ইংল্যান্ড সফরে গিয়ে পান্থ খুব একটা ভালো পারফরম্য়ান্স করতে পারেননি। গত জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি যেমন পারফরম্যান্স করেছিলেন, সেই প্রত্যাশার পারদ তিনি স্পর্শ করতে পারছেন না। ২০২১ আইপিএল মরশুমের দ্বিতীয় লেগে দিল্লি ক্যাপিটালস দলের এই উইকেটকিপার ব্যাটসম্যান এখনও পর্যন্ত আক্রমণাত্মক পারফরম্যান্স দেখাতে পারেননি।

হার্দিক পান্ডিয়া – চোটের কারণে টিম ইন্ডিয়ার ‘কুং ফু পান্ডিয়া’কে অনেকদিন ধরেই বোলিং করতে দেখা যাচ্ছে না। শ্রীলঙ্কা সফরে তাঁর বোলিং পারফরম্যান্স এমন কিছু আহামরি ছিল না। মুম্বই ইন্ডিয়ান্স দলের দ্বিতীয় পর্বে খেলা হওয়া দুটো ম্যাচে এই তারকা পারফরমারকে দেখতে পাওয়া যায়নি। টি-২০ বিশ্বকাপেও তাঁর থেকে খুব বেশি কিছু প্রত্যাশা করা যাচ্ছে না।

ইশান কিষান – আইপিএল টুর্নামেন্টের গত মরশুমে বিস্ফোরক পারফরম্যান্স করলেও আজকাল ইশান কিষানের ব্যাট বেশ শান্ত হয়েই রয়েছে। MI-এর হয়ে ইশান কিষানের ব্যাট থেকে একটা হাফসেঞ্চুরিও আসেনি। শ্রীলঙ্কা সফরেও প্রথম একদিনের ম্যাচে একটা হাফসেঞ্চুরি ছাড়া খুব বেশি কিছু হাসিল করতে পারেনি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত, ১৫ জনের স্কোয়াডে রয়েছে চমক

আসন্ন এশিয়া কাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল ভারত। যদিও পূর্ণ শক্তির স্কোয়াড নিয়ে এশিয়া …

Leave a Reply

Your email address will not be published.