Breaking News
tomowrrow-last-day-give-list-need-captani-5-team

তালিকা দেওয়ার শেষদিন কাল, অধিনায়কের খোঁজে পাঁচ ফ্র্যাঞ্চাইজি

মঙ্গলবারের মধ্যে আট দলকে জানিয়ে দিতে হবে কোন কোন ক্রিকেটারকে তাঁরা ধরে রাখছে। প্রত্যেক দলই রিটেনশন লিস্ট তৈরি করে ফেলেছে। কিন্তু এমন তিনটে দল রয়েছে যাদের অধিনায়কও খুঁজতে হবে। এই তালিকায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং পাঞ্জাব কিংস। মর্গ্যানকে ধরে রাখেনি কেকেআর। বিরাট কোহলি নেতৃত্ব ছাড়ার ঘোষণা করে দিয়েছেন। পাঞ্জাবে থাকতে চান না কেএল রাহুল। তাই এই তিন দলকে নেতাও খুঁজতে হবে। সঙ্গে যুক্ত হয়েছে দুই নতুন ফ্র্যাঞ্চাইজি‌ লখনউ এবং আহমেদাবাদ। বাকি পাঁচটি দল তাঁদের অধিনায়ককে ধরে রেখেছে।

Advertisement

গৌতম গম্ভীর ছাড়ার পর থেকে যোগ্য নেতার খোঁজে নাইট রাইডার্স। দীনেশ কার্তিক এবং ইয়ন মর্গ্যান সেইভাবে প্রভাব ফেলতে পারেনি। গত মরশুমে ব্যাট হাতেও ডাহা ব্যর্থ ইংল্যান্ড অধিনায়ক। তাই কার্তিক এবং মর্গ্যানকে ছেড়ে দিচ্ছে কেকেআর। এদিকে নেতৃত্ব ছাড়ার কথা নিজেই ঘোষণা করেছেন বিরাট কোহলি। একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার দু’দিনের মধ্যেই এই কথা জানিয়ে দিয়েছিলেন। তারপর থেকেই নতুন নেতার সন্ধানে নেমে পড়েছে আরসিবি। প্রথমে কেএল রাহুলের দিকে হাত বাড়িয়েছিল তাঁরা। কিন্তু শোনা যাচ্ছে সঞ্জীব গোয়েঙ্কার লখনউ ফ্র্যাঞ্চাইজির দিকে পা বাড়িয়েছেন কেএল রাহুল। সেক্ষেত্রে শ্রেয়স‌ আইয়ার বা ডেভিড ওয়ার্নারের কথা ভাবতে পারে বেঙ্গালুরু।

কেএল রাহুলকে রাখতে আগ্রহী ছিল পাঞ্জাব কিংস। কিন্তু তিনি থাকতে চান না। তাই অনিচ্ছুক রাহুলকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে। কোনও ক্রিকেটারকেই রাখছে না পাঞ্জাব। নতুন করে দল করবে। কেএল রাহুলের লখনউ দলের অধিনায়ক হওয়া প্রায় পাকা। বাকি থাকল চারটে দল। শ্রেয়স আইয়ার এবং ডেভিড ওয়ার্নারের কথা ভাবতে পারে বাকি ফ্র্যাঞ্চাইজিরা। কিন্তু তাসত্ত্বেও দুটো দল বাকি থাকবে। বাকি দুই জায়গার জন্য লড়াইয়ে থাকতে পারেন অ্যারন ফিঞ্চ, ইয়ন মর্গ্যান এবং শিখর ধাওয়ান। নতুন কোনও মুখ নেই। পুরোনোকে সামনে রেখেই এগোতে হবে।

Advertisement

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

২০২৩ সালে একটি দুর্দান্ত শুরু করেছে টিম ইন্ডিয়া। দলটি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *