Breaking News

অধিনায়কোচিত ইনিংস রোহিতের, দুরন্ত হাফসেঞ্চুরি জেতাল ভারতকে

আইপিএল টুর্নামেন্টে তিনি ঠিক যে জায়গায় শেষ করেছিলেন রোহিত, আজ যেন সেখান থেকেই নিজের ইনিংসের লাগাম ধরে নিলেন। আজ তিনি ৪১ বলে ৬০ রান করেন। এরপরই রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়েন তিনি।

Advertisement

এই সময় ডিজিটাল ডেস্ক: চলতি টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও জয় ছিনিয়ে আনল ভারতীয় ক্রিকেট দল। তবে এই জয়ের পিছনে রোহিত শর্মার দুরন্ত হাফসেঞ্চুরির অবদান অনস্বীকার্য। আইপিএল টুর্নামেন্টে তিনি ঠিক যে জায়গায় শেষ করেছিলেন, আজ যেন সেখান থেকেই নিজের ইনিংসের লাগাম ধরে নিলেন। আজ তিনি ৪১ বলে ৬০ রান করেন। এরপরই রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। পাঁচটি চার এবং তিনটি ছক্কা দিয়ে নিজের ইনিংসটা সাজিয়েছেন রোহিত। এছাড়া ৩১ বলে ৩৯ রান করেছিলেন তাঁর সতীর্থ ওপেনার কেএল রাহুল। আর যেটুকু কাজ বাকি ছিল, তা সম্পূর্ণ করে দেন হার্দিক পান্ডিয়া এবং সূর্যকুমার যাদব। অবশেষে ১৩ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয়লাভ করেছে ভারতীয় ক্রিকেট দল।

আজ টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। তবে ভারতের বোলিং ডিপার্টমেন্ট আজ খুব একটা কামাল দেখাতে পারেননি। জোড়া উইকেট শিকার করেছেন রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা এবং রাহুল চাহার। আজ বিরাট কোহলিও ২ ওভার হাত ঘুরিয়েছেন। যদিও তিনি কোনও উইকেট শিকার করতে পারেননি।

Advertisement

আপনারা এতক্ষণে সকলেই জেনে গিয়েছেন যে আজকের ম্যাচে ভারতকে বিরাট কোহলি নেতৃত্ব দিচ্ছেন না। তাঁকে বিশ্রাম দেওয়ার কারণেই রোহিতকে অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়েছে। টস করতে এসে রোহিত বললেন, ‘কোহলি, সামি এবং বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। আমরা প্রথমে ব্যাট করতে চেয়েছিলাম। আমরা শুধুমাত্র চেষ্টা করতে চাই এবং যতটা বেশি সম্ভব স্কোরবোর্ডে রান তুলতে চেয়েছিলাম। আমরা দলের ষষ্ঠ বোলিং বিকল্পও মাথায় ঠিক করে রেখেছি। এছাড়া ব্যাটিংয়েও কিছু বিকল্প রয়েছে। সেই সবকিছুই আমরা আজ পরীক্ষা করে দেখে নিতে চাই।’

প্রথম অনুশীলন ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়লাভ করলেও আজ তারা একেবারেই সাধারণ পারফরম্য়ান্স করেছে। ৪৮ বলে ৫৭ রানের ইনিংস খেলেন স্টিভ স্মিথ। এছাড়া মার্কাস স্টোয়েনিস ২৫ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন। ব্যাট হাতে খারাপ পারফরম্যান্স করেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি ২৮ বলে ৩৭ রান করেছেন।

Advertisement

তবে আজও বল হাতে দেখা গেল না হার্দিক পান্ডিয়াকে। কিন্তু, কবে থেকে তিনি বল করবেন, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্নের ঝড় উঠতে শুরু করেছে। এই প্রসঙ্গে রোহিত বললেন, ‘হার্দিক এখন দারুণ ছন্দে রয়েছে। তবে বল করার ওকে আরও কিছুটা সময় দিতে হবে। ও এখনও বোলিং শুরু করেনি। তবে আশা করছি, টুর্নামেন্ট শুরু হওয়ার আগে ও নিজেকে প্রস্তুত করে তুলতে পারবে। আমাদের দলের প্রধান বোলাররা যথেষ্ট দক্ষ। তবে কোনও সময় ষষ্ঠ বোলারের দরকার হতেই পারে।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মেজাজ হারালেন রোহিত, রেগে তরুণ ওয়াশিংটনকে দিলেন ‘গালাগালি’, চটে লাল নেটপাড়া

মাঠের মধ্যেই ওয়াশিংটন সুন্দরের উপর চটলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকী তরুণকে গালাগালি দেওয়ারও অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.