Breaking News

অবসরের প্রশ্নে এবার যা বললেন শোয়েব মালিক

এ মুহূর্তে পাকিস্তান দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় শোয়েব মালিক। ৪০-এর ঘর ছুঁয়ে ফেললেও অবসর নেওয়ার নামগন্ধ মুখে আনছেন না তিনি। অবশ্য এই বুড়ো হাড়েও ভেলকি দেখাচ্ছেন শোয়েব। দলের তরুণ ক্রিকেটারদের চাইতে ভালোই পারফরম করে যাচ্ছেন তিনি।

বিশেষ করে গত কয়েক বছর ধরে টি-টোয়েন্টি সংস্করণে দলের অপরিহার্য সদস্য হিসেবে শোয়েব মালিককে দেখা গেছে। এর পরও বারবার এই প্রশ্নে মুখোমুখি হচ্ছেন পাকিস্তানি স্পিনিং অলরাউন্ডার – কবে অবসরে যাবেন?

এবার ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে খোলামেলা কথা বলেছেন মালিক। জানালেন, নিজের ক্যারিয়ারের ভবিষ্যৎ পরিকল্পনার কথা। বললেন, যতদিন দলের বোঝায় পরিণত না হবেন, ততদিন খেলা চালিয়ে যেতে চান।

তিনি বলেন, ‘আমার বয়স যতই হোক না কেন, কেউ এটা বলতে পারবে না যে আমি দলের জন্য বোঝা। আমি সর্বোচ্চ পর্যায়ে পারফরম করেছি, বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে। আমি বল হাতে, ব্যাট হাতে— এমনকি ফিল্ডিংয়েও নিজের সামর্থ্য দেখিয়ে যাচ্ছি। আমি এখনও আমার ক্রিকেট পরিপূর্ণভাবে উপভোগ করছি। কারণ আমার সঙ্গে থাকা দুই যুগের পেশাদার অভিজ্ঞতা কাজে লাগাচ্ছি আমি।’

তবে খেলা চালিয়ে যেতে ফিটনেস ধরে রাখা অপরিহার্য সে কথাও সব সময় মাথায় থাকে শোয়েব মালিকের। নিজের ফিটনেস ধরে রাখতে সর্বদা সচেষ্ট থাকেন তিনি। এ স্পিন অলরাউন্ডার বলেন, ‘আপনি যে কোনো সময় নিজের ফিটনেসের উন্নতি ঘটাতে পারেন। তবে আমি মহান সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাতে চাই যে ফিটনেসের বিষয়টি আমার মধ্যে শুরু থেকেই ছিল।’

পাকিস্তানের হয়ে ৩৫ টেস্ট, ২৮৭ ওয়ানডে এবং ১২৪ টি-টোয়েন্টিতে অংশ নিয়েছেন শোয়েব মালিক। ওয়ানডেতে সাড়ে ৭ হাজারের বেশি রান রয়েছে এই অলরাউন্ডারের। টেস্টে করেছেন ১৮৯৮ রান। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত তার সংগ্রহ ২৪৩৫ রান।

তবে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট মিলিয়ে ৪৭২ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন শোয়েব মালিক। যেখানে তার সংগ্রহ ১১৬৯৮ রান। বল হাতেও ওয়ানডেতে দুর্দান্ত পারফরমার শোয়েব মালিক। ২৮৭ ওয়ানডে ম্যাচে হাত ঘুরিয়ে তার শিকার ১৫৮ উইকেট।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

শাস্তি পেলো ভারত, লাভ হলো পাকিস্তানের

ভারত দলের ব্যাটিং লাইনআপকে বলা হয় বিশ্বসেরা। আর বিশ্বসেরারদের সামনে জো রুট ও জনি বেয়ারস্টোর …

Leave a Reply

Your email address will not be published.