Breaking News
this-ipl-who-captain-kkr

আর নেই মরগান, এবারে দলকে নেতৃত্ব দেবেন কে

গত আইপিএলে বরুণ চক্রবর্তীর পারফরম্যান্স খুব ভালো ছিল কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে তার স্পিন জাদু কাজ করেনি। এমতাবস্থায় তাকে ধরে রাখা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এমতাবস্থায় তাকে ধরে রাখা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

কলকাতা নাইট রাইডার্স বৃহস্পতিবার শারজাহতে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ এর ৫৪ তম ম্যাচ, রাজস্থান রয়্যালসের (আরআর) বিরুদ্ধে জয়ের লক্ষ্যে থাকবে। আইপিএল ২০২১ লিগ পর্বে তাদের শেষ খেলায়, কেকেআরকে প্লে অফের যোগ্যতা নিশ্চিত করতে একটি জয় নিশ্চিত করতে হবে। ইয়ন মরগানের নেতৃত্বাধীন দলটি ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে বর্তমানে চতুর্থ স্থানে রয়েছে। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্স (MI) ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে আছে, কিন্তু নেট রান-রেট কম।

এই আইপিএল ২০২২ মেগা নিলামের আগে আসছে বড় খবর আসছে। মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে যে, কেকেআরের দল অর্থাৎ কলকাতা নাইট রাইডার ইয়ন মরগানকে আর রাখবে না। আসলে ইয়ন মরগানের খারাপ ফর্মকেই কারণ হিসেবে উল্লেখ করা হচ্ছে। এটি আইপিএল প্রেমীদের জন্য চমকপ্রদ খবর কারণ আইপিএল ২০২১-এ, কেকেআরের দল ফাইনালে পৌঁছেছে। দলটির রানার্সআপ হওয়ার সময় মনে করা হয়েছিল যে ইয়ন মরগানের জায়গা নিরাপদ হবে, কিন্তু রাতারাতি বদলে যায় এই সম্ভাবনা ।

আবার অনেক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে যে, এবার কেকেআরের দল যে চারজন খেলোয়াড়কে রাখবে তারা হলেন সুনীল নারিন, শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার এবং বরুণ চক্রবর্তী। এই খবরটিও অনেক ক্রিকেট অভিজ্ঞকেও অবাক করেছে। সবচেয়ে বড় কথা, যে চারজন খেলোয়াড়ের নাম লিখিত তালিকায় থাকার কথা বলা হচ্ছে, তাতে প্রশ্ন উঠছে বরুণ চক্রবর্তীকে নিয়ে। আসলে, গত আইপিএলে বরুণ চক্রবর্তীর পারফরম্যান্স খুব ভালো ছিল কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে তার স্পিন জাদু কাজ করেনি। এমতাবস্থায় তাকে ধরে রাখা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এমতাবস্থায় তাকে ধরে রাখা নিয়ে সংশয় দেখা দিয়েছে।
তবে কে হবেন কেকেআর অধিনায়ক-

ইয়ন মরগানকে ধরে রাখা হবে না এমন দাবি যখন থেকে উঠে এসেছে, কেকেআর-এর অধিনায়ক হবেন তা নিয়েও প্রশ্ন উঠছে। ইয়ন মরগানের আগে দিনেশ কার্তিক কেকেআর দলের অধিনায়ক ছিলেন কিন্তু তার নামও লিখিত তালিকায় নেই। এমতাবস্থায় কেকেআরের নতুন অধিনায়ক কে হবেন, সেটাই বড় প্রশ্ন। কিছু ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, এই লিখিত তালিকা সঠিক হলে মেগা নিলামে দলটি নতুন খেলোয়াড় কিনে অধিনায়কত্ব হস্তান্তর করতে পারে।

অন্যদিকে এই প্রথম টেস্ট থেকে বাদ পড়তে হয়েছে সাকিব আল হাসানকে। বাংলাদেশের এই খেলোয়াড় বলেছেন যে, তিনি তার ক্যারিয়ারে এমন একটি পর্যায়ে পৌঁছেছেন যেখান থেকে তিনি প্রতিটি ম্যাচে একটানা খেলতে পারেন না। তাই দীর্ঘদিন খেলায় থাকতে চাইলে তাকে হয়তো এক ফরম্যাট থেকেই অবসর নিতে হবে। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও চোট পান তিনি। যে কারণে বিশ্বকাপ থেকেও ছিটকে যেতে হয়েছে তাকে।

এই ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে পারেননি তিনি। এমনকি এখন প্রথম টেস্ট ম্যাচেও বাইরে বসতে হচ্ছে তাকে। সাকিব আল হাসান স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, তিনি এখনই কোনও ফরম্যাট থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন না। কিন্তু, এভাবে চোট পেতে থাকলে তাকে এমন সিদ্ধান্ত নিতে হতেই পারে।

সাকিব আল হাসান বলেছেন, “গত কয়েক বছর ধরে চোটের কারণে আমার ক্যারিয়ার অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে খেলার প্রতি আমার আবেগ এখনও কমেনি। এই ইনজুরিটা নতুন কিন্তু, আমি এটা থেকে সেরে উঠছি। কবে ফিরতে পারব, তা বাংলাদেশে যাওয়ার পরই জানা যাবে।”

মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে যে, কলকাতা নাইট রাইডার ইয়ন মরগানকে ধরে রাখবে না। আসলে ইয়ন মরগানের খারাপ ফর্মকেই কারণ হিসেবে উল্লেখ করা হচ্ছে।ইয়ন মরগানকে ধরে রাখা হবে না এমন দাবি যখন থেকে উঠে এসেছে, কেকেআর-এর অধিনায়ক হবেন তা নিয়েও প্রশ্ন উঠছে। ইয়ন মরগানের আগে দিনেশ কার্তিক কেকেআর দলের অধিনায়ক ছিলেন কিন্তু তার নামও লিখিত তালিকায় নেই। এমতাবস্থায় কেকেআরের নতুন অধিনায়ক হবেন, সেটাই বড় প্রশ্ন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

‘আরে আমি কোনও ক্রেডিট নিইনি স্যার,’ দু’বলে ম্যাচ জিতিয়ে কী বললেন দীনেশ কার্তিক

দীনেশ কার্তিক মাত্র দুই বলে ১০ রান করার পর জমায়েত ছিনিয়ে নেন। সকলের নজর কেড়ে …

Leave a Reply

Your email address will not be published.