Breaking News

অবশেষে সুবিচার পেলেন রাহুল ত্রিপাঠী, ঝুড়ি ঝুড়ি রান করে ঢুকে পড়লেন জাতীয় দলে

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত হওয়ার পরে সব থেকে বেশি চর্চা ছিল রাহুল ত্রিপাঠী ও সঞ্জু স্যামসনকে নিয়ে। স্যামসন যতবারই জাতীয় দলে ঢুকেছেন, কখনই একটানা ম্যাচ খেলে নিজেকে প্রমাণ করার সুযোগ পাননি। অন্যদিকে বেশ কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম্যান্স উপহার দেওয়া সত্ত্বেও রাহুল ত্রিপাঠী কেন দক্ষিণ আফ্রিকা সিরিজের জাতীয় দলে সুযোগ পেলেন না, প্রশ্ন ওঠে সেবিষয়েও।

বিশেষ করে আইপিএলের পারফর্ম্যান্সকেই যখন টিম ইন্ডিয়ার টি-২০ স্কোয়াড নির্বাচনের ক্ষেত্রে অঘোষিত মাপকাঠি হিসেবে ধরে নেওয়া হয়েছে, তখন সেই এককে রাহুল ত্রিপাঠীকে উপেক্ষা করার উপায় নেই।

প্রথমসারির তারকাদের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকা সিরিজের ভারতীয় দলে জায়গা না হলেও অবশেষে রাহুল ত্রিপাঠীর ভাগ্যে শিকে ছেঁড়ে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টি-২০ সিরিজের জন্য প্রথমবারের জন্য ভারতীয় দলে ডাক পেলেন ত্রিপাঠী। উল্লেখযোগ্য বিষয় হল, আয়ারল্যান্ড সফরের জাতীয় দলে কামব্যাক করেছেন সঞ্জু স্যামসনও।

আগামী ২৬ ও ২৮ জুন ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি টি-২০ ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া। প্রথমসারির তারকারা সেই সময় উপস্থিত থাকবেন ইংল্যান্ড সফরে। সেই সুযোগেই রাহুল ত্রিপাঠীর মতো নতুন ক্রিকেটাররা নিজেদের প্রমাণ করার সুযোগ পেয়ে যান।

উল্লেখ্য, ত্রিপাঠী এখনও পর্যন্ত ১১৮টি টি-২০ ম্যাচে ২৭.০৯ গড়ে ২৬২৮ রান সংগ্রহ করেছেন। স্ট্রাইক-রেট ১৩৪.০১। সংক্ষিপ্ত ফর্ম্যাটে ১৬টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি।

এখনও পর্যন্ত ৭৬টি আইপিএল ম্যাচের ৭৪টি ইনিংসে ব্যাট করতে নেমে ত্রিপাঠী ২৮.০৯ গড়ে ১৭৯৮ রান সংগ্রহ করেছেন। এবছর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৪ ম্যাচে ৪১৩ রান সংগ্রহ করেন রাহুল। গতবছর কেকেআরের হয়ে ১৬টি ইনিংসে ৩৯৭ রান করেছিলেন ত্রিপাঠী।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল:হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), ভুবনেশ্বর কুমার (ভাইস ক্যাপ্টেন), ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হার্ষাল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং ও উমরান মালিক।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.