Breaking News

২৮ রানে ৯ উইকেটের হারিয়ে ১২৮-এ অলআউট! T20 ক্রিকেটে লজ্জার নজির গড়ল শ্রীলঙ্কা

বছর শেষেই অস্ট্রেলিয়াতে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত প্রায় সমস্ত দেশ। নিজেদের দেশে বা বিদেশের মাটিতে টি-২০ ম্যাচ খেলতে ব্যস্ত তারা। সে রকম এক টি -২০ সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে এসেছে বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। কলম্বোতে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। সেখানে প্রথমে ব্যাট করতে নেমে এক লজ্জার নজির গড়ে ফেললেন ওয়ানিন্দু হাসারাঙ্গারা।

প্রথমে ব্যাট করতে নেমে একটা সময় লঙ্কানদের স্কোর ছিল ১০০/১ রান। সেখান থেকে মাত্র ১২৮ রানে অলআউট হয়ে যায় তারা। টি-২০ ক্রিকেটের ইতিহাসে আজ পর্যন্ত কোন দল ১০০/১ স্কোর থেকে ১৬০ রানের নীচে অল আউট হয়নি। ফলে প্রথম দল হিসেবে সেই লজ্জার নজির গড়ে ফেললেন লঙ্কানরা। তাও আবার নিজেদের দেশের মাটিতেই। ম্যাচে ১০ উইকেটে বড় জয় তুলে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা দল মাত্র ১২৮ রানে অলআউট হয়ে যায়। ১০০/১ স্কোর থেকে তারা মাত্র ২৮ রানে হারায় ৯ উইকেট। পাথুম নিসঙ্কা ৩৬, দানুষ্কা গুনাতিলকা ২৬ এবং চারিথ আসালাঙ্কা ৩৮ ছাড়া সেভাবে বলার মতন রান করতে পারেননি কোন ব্যাটার। জোস হ্যাজেলউড ৪টি এবং মিচেল স্টার্ক ৩টি উইকেট নেন। জবাবে রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। অধিনায়ক ফিঞ্চ করেন অপরাজিত ৬১ রান এবং ডেভিড ওয়ার্নার ৭০ রানে অপরাজিত থাকেন। ফলে একটিও উইকেট না হারিয়ে ৬ ওভার বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অজিরা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অধিনায়ক ওয়ার্নারকে ফেরাতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে অস্ট্রেলিয়া

বল টেম্পারিং কাণ্ডের জন্য অধিনায়কত্ব করা থেকে স্টিভ স্মিথকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.