Breaking News

টি-টোয়েন্টি ক্রিকেটে সবথেকে বিপজ্জনক এই তিন ব্যাটসম্যান, ধারে কাছে নেই রোহিত শর্মা

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা একজন ভালো অধিনায়কের চেয়েও একজন ভালো ওপেনিং ব্যাটসম্যান হিসাবে ক্রিকেট ইতিহাসে থাকবেন। তিন ফরম্যাটেই বিশ্বের সেরা ওপেনার রোহিত। টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড আছে রোহিতের।

কিন্তু তারপরও দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান হার্শেল গিবস রোহিতকে সেরা ব্যাটসম্যান মনে করেন না। হার্শেল তার ৩ সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান নির্বাচন করেছেন, যার মধ্যে তিনি একজন ভারতীয় খেলোয়াড়কেও বেছে নিয়েছেন।

হার্শেল গিবস দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের কত বড় কিংবদন্তি তা আলাদা করে বলার প্রয়োজন নেই। সম্প্রতি তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে তার পছন্দের তিন সেরা ব্যাটসম্যান বেছে নিয়েছেন। এই তালিকায় রোহিত শর্মা বা মহেন্দ্র সিং ধোনিকে জায়গা দেননি তিনি।

এই তালিকায় তিনি মাত্র একজন ভারতীয় খেলোয়াড়কে বেছে নিয়েছেন। ধোনি ও রোহিত না থাকলেও, এই তালিকায় বিরাট কোহলিকে জায়গা দিয়েছেন গিবস। কোহলি বর্তমান প্রজন্মের সেরা ব্যাটসম্যান। শ্রীলঙ্কা সিরিজের আগে তিন ফরম্যাটেই কোহলির গড় ছিল ৫০-এর বেশি ছিল। আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির ৭০টি সেঞ্চুরি রয়েছে। এই সব কিছুকে গুরুত্ব দিয়েছেন তিনি।

বিরাট ছাড়াও আরও দুই খেলোয়াড়কে এই তালিকায় জায়গা দিয়েছে হার্শেল গিবস। এই তালিকায় পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকেও জায়গা দিয়েছেন তিনি। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাবর আজম ধারাবাহিকভাবে শীর্ষে ছিলেন অনেকদিন।

তবে এই তালিকায় গিবস যে তৃতীয় ব্যাটসম্যানকে বেছে নিয়েছেন তা খুবই আশ্চর্যের। সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যানের তালিকায় স্টিভ স্মিথকেও বেছে নিয়েছেন তিনি। স্মিথের নাম আশ্চর্যজনক কারণ এই খেলোয়াড় টেস্টে সেরা হলেও সিমীত ওভারে তেমন কিছু বড় করে দেখাতে পারেননি তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে স্টিভ স্মিথ ও বাবর আজমের রেকর্ড খুব একটা বিশাল কিছু নয় নয়। বাবর আজমের কথা বলতে গেলে, তিনি ৭৩ টি-টোয়েন্টি ম্যাচে ১২৯ স্ট্রাইক রেট সহ ২৬২০ রান করেছেন। অন্যদিকে, স্টিভ স্মিথ ৫৪ টি-টোয়েন্টি ম্যাচে ১২৫-এর স্ট্রাইক রেটে মাত্র ৮৮৬ রান করেছেন। গত আইপিএল নিলামে দলও পাননি অজি তারকা।  গিবস এই তিন খেলোয়াড়কে বেছে নিয়েছেন কারণ তারা যেকোনো পরিস্থিতিতে রান তুলতে পারে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

ওয়ানডেতে ৯৯ রানে আউটের ঘটনা ৩৫ বার, বাংলাদেশের কেবল মুশফিক

গতকাল কলম্বোয় ক্রিকেট ক্যারিয়ারে নতুন এক অভিজ্ঞতার সম্মুখীন হলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার এ তারকা প্রথমবারের …

Leave a Reply

Your email address will not be published.