Breaking News
The West Indies fielder had to be taken to hospital with a head injury

অভিষেকেই মাথায় বলের আঘাত, হাসপাতালে নিতে হলো ওয়েস্ট ইন্ডিজের ফিল্ডারকে

কত স্বপ্ন নিয়েই না এই দিনটার অপেক্ষায় ছিলেন জেরেমি সোলোজানো! ২৬ বছর বয়সে এসে অবশেষে আজ টেস্ট অভিষেক হলো তাঁর। কিন্তু অভিষেকের দিনটিই তাঁর জন্য দুঃস্বপ্নের মতো হয়ে গেল। শ্রীলঙ্কার বিপক্ষে গলে সিরিজের প্রথম টেস্টের প্রথম সেশনেই ফিল্ডিংয়ের সময় তাঁর মাথায় বলের আঘাত লেগেছে। বেশ জোরেই লেগেছে। ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি উদ্বোধনী এই ব্যাটসম্যানকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়েছে।

Advertisement

শর্ট লেগে ফিল্ডিং করছিলেন সোলোজানো। তাঁর মাথায় হেলমেট ছিল। শ্রীলঙ্কার উদ্বোধনী ব্যাটসম্যান দিমুথ করুণারত্নের জোরাল শট তাঁর হেলমেটে এসে লাগে।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো লিখেছে, গল থেকে তাঁকে অ্যাম্বুলেন্সে করে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানা গেছে। সড়কপথে স্টেডিয়াম থেকে হাসপাতাল প্রায় এক ঘন্টারও বেশি দূরের পথ।

Advertisement

দুই টেস্টের সিরিজের প্রথমটির প্রথম দিনে আজ মধ্যাহ্নবিরতির কিছুক্ষণ আগে এ দুর্ঘটনা ঘটে। শ্রীলঙ্কার ইনিংসের ২৪তম ওভারটি করছিলেন ওয়েস্ট ইন্ডিজের রোস্টন চেজ। ওভারের চতুর্থ বলটি ছিল খাটো লেংথের, পুল করতে চেয়েছিলেন শ্রীলঙ্কার উদ্বোধনী ব্যাটসম্যান করুণারত্নে। বলটা ব্যাটের একেবারে মাঝের অংশে লেগেছে, যে কারণে ব্যাটসম্যানের খুব কাছে শর্ট লেগে দাঁড়ানো সোলোজানো সরে যাওয়ার বা নিজেকে আঘাত থেকে বাঁচানোর কোনো সুযোগই পাননি। বল তাঁর হেলমেটের সামনের দিকের অংশে জোরে আঘাত করে।

আঘাতের পর কয়েক মিনিট মাঠে শুয়ে ছিলেন সোলোজানো। ক্রিকইনফো লিখেছে, দলের চিকিৎসকেরা তাঁর শুশ্রুষা করার সময় সোলোজানোর জ্ঞান ছিল বলে মনে হয়েছে। দুই দলের খেলোয়াড়েরাই এ সময়ে তাঁকে ঘিরে দাঁড়িয়ে ছিলেন। কিছুক্ষণ পর সোলোজানোকে কথা বলতেও দেখা গেছে। এরপর তাঁর মাথা তোয়ালে দিয়ে ঢেকে দেওয়া হয়। ধারণা করা হচ্ছে, মধ্যদুপূরের সূর্যের তাপ থেকে বাঁচাতেই তোয়ালে দিয়ে ঢাকা হয়েছে।

Advertisement

সোলোজানো মাথায় আঘাত পাওয়ার পরই ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স ড্রেসিংরুম থেকে সিড়ি বেয়ে নেমে আসেন। সোলোজানোকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে সীমানার পাশে থাকা অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া পর্যন্ত সীমানাদড়ির পাশে দাঁড়িয়ে ছিলেন সিমন্স।

শ্রীলঙ্কান সাংবাদিক রোশান আবেসিংহে টুইটে সোলোজানোর সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে লিখেছেন, সোলোজানোর অবস্থা এই মুহূর্তে স্থিতিশীল। হাসপাতালে তাঁর অবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি আরও স্ক্যান করা হবে।

Advertisement

ত্রিনিদাদের ব্যাটসম্যান সোলোজানোকে আজ সকালেই ম্যাচের আগে টেস্টের ক্যাপ পরিয়ে দেন উইন্ডিজ কোচ সিমন্স।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন তিনি, ওয়েস্ট ইন্ডিজের এ দলেও খেলেছেন। শ্রীলঙ্কা সফরের আগে অ্যান্টিগাতে ওয়েস্ট ইন্ডিজ দল দুই ভাগে ভাগ হয়ে ম্যাচ খেলেছে, সেখানে ২১৬ বলে ৭৪ রানের ইনিংস খেলেছেন সোলোজানো।

সোলোজানোর মাথায় আঘাতের কারণে বেশ কিছুক্ষণ থেমে থাকা ম্যাচে এখন দ্বিতীয় সেশন চলছে। এই প্রতিবেদন লেখার সময়ে টস জিতে ব্যাটিং নেওয়া শ্রীলঙ্কা বিনা উইকেটে ১৩৪ রান করেছে। অর্ধশতক পেয়েছেন শ্রীলঙ্কার দুই উদ্বোধনী ব্যাটসম্যানই। পথুম নিশঙ্কা অপরাজিত ৫১ রানে, অধিনায়ক করুণারত্নের রান ৭৩।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

গাঁজার থেকে দ্রুত ছড়িয়ে পড়ছে টি-টোয়েন্টি লিগ, বিরক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার

বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে। অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডে আগেই টি-টোয়েন্টি লিগ ছিল, পরের বছর …

Leave a Reply

Your email address will not be published.