Breaking News
The Super League system is not in the selection for the 2026 World Cup

২০২৭ বিশ্বকাপের বাছাইয়ে থাকছে না সুপার লিগ পদ্ধতি

২০২৭ বিশ্বকাপে থাকছে না সুপার লিগ পদ্ধতি। আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সেরা দশ দল সরাসরি খেলবে আফ্রিকা মহাদেশে হতে যাওয়া এই বিশ্বকাপে। মঙ্গলবার (১৬ নভেম্বর) এক বোর্ড সভা শেষে এ তথ্য জানিয়েছে আইসিসি।

২০২৭ বিশ্বকাপের বাছাইয়ের জন্য প্রধান নির্বাহীদের কমিটির দেয়া এই প্রস্তাব গ্রহণ করেছে আইসিসি। র‍্যাংঙ্কিংয়ের সেরা দশ দলের সঙ্গে বাছাই পর্ব পেরিয়ে যাওয়া আরো চার দল খেলবে এই বিশ্বকাপে।

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপকে সামনে রেখে তিন বছর মেয়াদী সুপার লিগে খেলছে মোট ১৩টি দল। ১২টি টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে অংশ নিয়েছে ২০১৫-১৭ আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের বিজয়ী দল নেদারল্যান্ডস।

নিয়ম অনুযায়ী প্রতিটি দল এই সময়ে আটটি করে সিরিজ খেলবে। চারটি দেশের মাটিতে আর বাকি চারটি প্রতিপক্ষের মাঠে। প্রতিটি সিরিজ হবে তিন ম্যাচের করে। যেখান থেকে শীর্ষ সাত দল সরাসরি অংশ নেবে ২০২৩ সালে ভারত বিশ্বকাপে।

স্বাগতিক হিসেবে ভারত অবশ্য সরাসরিই খেলবে। এই সিরিজগুলোতে প্রত্যেক ম্যাচ জয়ের জন্য ১০ পয়েন্ট করে পাবে দলগুলো। তাই প্রত্যেকটি ম্যাচই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এটা বাড়তি আকর্ষণ যোগ করেছে দ্বিপাক্ষিক সিরিজগুলোতে।

নয় দলের চলমান দুই বছর মেয়াদী প্রতিযোগিতা চালু রাখার ব্যাপারে মত দিয়েছে আইসিসি বোর্ড। তাই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে অপেক্ষা বাড়ছে জিম্বাবুয়ে, আফগানিস্তান ও আয়ারল্যান্ডের।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

জুলাই মাসের সেরা জয়াসুরিয়া

জুলাই মাসের প্লেয়ার অব দ্য মান্থের নাম প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এ মাসের …

Leave a Reply

Your email address will not be published.