Breaking News
The KKR star holds the record for most runs in a Youth World Cup

যুব বিশ্বকাপে সব থেকে বেশি রানের রেকর্ড রয়েছে KKR তারকার দখলে

সপ্তাহ ঘুরলেই শুরু হবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তার আগে দেখে নেওয়া যাক টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে বেশি রান করেছেন কারা। চোখ রাখুন সেরা পাঁচের তালিকায়।

ইয়ন মর্গ্যান: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি রানের রেকর্ড রয়েছে ইয়ন মর্গ্যানের দখলে। যদিও কেকেআর তারকা ইংল্যান্ডের হয়ে নয়, বরং আয়ারল্যান্ডের হয়ে মাঠে নেমে এই রেকর্ড গড়েন। ২০০৪ ও ২০০৬ বিশ্বকাপের মোট ১৩টি ম্যাচে মাঠে নেমে মর্গ্যান সংগ্রহ করেছেন ৬০৬ রান। সেঞ্চুরি করেছেন ২টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৩টি।

বাবর আজম: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক হলেন বাবর আজম। পাক তারকা ২০১০ ও ২০১২ বিশ্বকাপের মোট ১২টি ম্যাচে মাঠে নেমে ৫৮৫ রান সংগ্রহ করেছেন। তিনিও ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি করেছেন।

সরফরাজ খান: ভারতের সরফরাজ খান ২০১৪ ও ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১২টি ম্যাচে ব্যাট করতে নেমে ৫৬৬ রান সংগ্রহ করেন। তিনি রয়েছেন সার্বিক তালিকার তৃতীয় স্থানে। সরফরাজ কোনও সেঞ্চুরি করেননি। তবে ৭টি হাফ-সেঞ্চুরি করেছেন।

ফিন অ্যালেন: নিউজিল্যান্ডের ফিন অ্যালেন ২০১৬ ও ২০১৮ যুব বিশ্বকাপের ১২টি ম্যাচে ব্যাট করতে নেমে ৫৪৮ রান সংগ্রহ করেছেন। তিনি ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি করেছেন। তালিকার চার নম্বরে রয়েছেন ফিন।

ক্রেগ ব্রাথওয়েট: ওয়েস্ট ইন্ডিজের ক্রেগ ব্রাথওয়েট ২০১০ ও ২০১২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১২টি ম্যাচে ব্যাট করে অ্যালেনের মতোই ৫৪৮ রান সংগ্রহ করেছেন। যদিও তিনি রয়েছেন ক্রমতালিকার পাঁচ নম্বরে। ব্রাথওয়েট কোনও সেঞ্চুরি করেননি। তবে হাফ-সেঞ্চুরি করেছেন ৬টি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.