Breaking News

বাংলাদেশকে ক্রিকেট পরাশক্তি হিসেবে দেখতে চান কিউই তারকা

বিশ্বসেরা টেস্ট দল হয়েও ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টে হেরে কঠোর সমালোচনার মুখে পড়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

কঠোর সমালোচনার মুখে পড়া সত্ত্বেও বাংলাদেশ দলের পারফরম্যান্সে মুগ্ধ নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও দলটির বতর্মান তারকা ক্রিকেটার রস টেলর।

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরুর আগে কিউই অভিজ্ঞ ক্রিকেটার টেলর বলেন, যদি আপনি নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে দেখেন, তাহলে এটা বিশ্বক্রিকেটের জন্যই ভালো বিষয়। বাংলাদেশের কথা ভাবলে আমার মনে হয় তারা একটা দারুণ ইতিহাস তৈরি করেছে। টেস্ট ক্রিকেটের কথা ভাবলে ফলাফলটা মন্দ নয়।

নিউজিল্যান্ডের হয়ে ১১১টি টেস্ট, ২৩৩টি ওয়ানডে আর ১০২টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে ৪০টি সেঞ্চুরির সাহায্যে ১৮ হাজার ১৪৫ রান সংগ্রহ করেন রস টেলর।

২০০৬ সাল থেকে জাতীয় দলের হয়ে নিয়মিত খেলে যাওয়া ৩৭ বছর বয়সী এই তারকা ক্রিকেটার বলেন, অবশ্যই আমরা হতাশ হয়েছি। কারণ আমরা বিন্দুমাত্র লড়াই করতে পারিনি। পুরো সময়টা জুড়েই আমাদের ওপর ছড়ি ঘুরিয়েছে টাইগাররা। তবে আমি মনে করি, টেস্ট ক্রিকেটের ভালোর জন্য বাংলাদেশকে একটা ক্রিকেট পরাশক্তি হিসেবে প্রয়োজন।

২০০১ সাল থেকে নিউজিল্যান্ড সফর করে আসছে বাংলাদেশ দল। অতীতে কিউদের মাঠে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৩২ ম্যাচে অংশ নিয়েও জয়ের স্বাদ পায়নি। এবারই প্রথম নিউজিল্যান্ডের মাঠে ঐতিহাসিক জয় পেল বাংলাদেশ।

টাইগাদের প্রশংসা করে টেলর বলেন, এই জয় থেকে তারা আরও অনেক আত্মবিশ্বাস পাবে। শুধু এই সফরেই নয়, আগামী কয়েক বছরে আরও অনেকগুলো সফরেই এটা তাদের অনুপ্রানিত করবে।

শনিবার ভোর চারটায় ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি। ওভালের উইকেট নিয়ে টেলর বলেন, আমি মনে করি উইকেটে বাউন্স থাকবে, বল ক্যারি করবে পুরোটা সময়। আর অনেক বেশি ঘাস থাকবে সেখানে। আমি নিশ্চিত এই উইকেট দেখে বোলারদের আর তর সইছে না। আমাদের ব্যাটারদেরও নিজেদেরকে আরও বেশি মেলে ধরতে হবে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ক্রিকেটের মক্কায় পাক কিংবদন্তির সঙ্গে দেখা! শাস্ত্রীর শেয়ার করা ছবি মুহূর্তে ভাইরাল

৮৩-র বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ও ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর  সঙ্গে দারুণ সম্পর্ক পাক কিংবদন্তি …

Leave a Reply

Your email address will not be published.