Breaking News

৬ বলে ৬ ছক্কা, যুবরাজ সিংয়ের রেকর্ড স্পর্শ করলেন এই ভারতীয় ব্য়াটার

ভারতীয় ক্রিকেট ইতিহাসে যুবরাজ সিং যে একটা অনন্য স্তম্ভ, সেটা আজ আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তিনি ক্রিকেট বিশ্বে এমন কিছু কৃতিত্ব অর্জন করেছেন, যা আজও ভারতীয় ক্রিকেট সমর্থকদের হৃদয়ের মণিকোঠায় রাজত্ব করছে। শুধুমাত্র ভারতীয় ক্রিকেট সমর্থকই নন, গোটা বিশ্বই যুবরাজের কৃতিত্বে মাতোয়ারা। যুবরাজের নাম উঠলেই সবার আগে যে ছবিটা আমাদের চোখের সামনে ভেসে ওঠে, তা হল ২০০৭ সালে টি-২০ ক্রিকেট বিশ্বকাপের সেই দৃশ্য। এক ওভারে ৬ ছক্কা! আজও সেই ছবিটা আমাদের প্রত্যেকের মনেই গেঁথে রয়েছে। যুবরাজের পর এমন কৃতিত্ব আর কোনও ভারতীয় ক্রিকেটার অর্জন করতে পারেননি। কিন্তু এবার ভারতেরই এক ক্রিকেটার সেই কৃতিত্বের পুনরাবৃত্তি করলেন। এক ওভারে তিনি ৬ ছক্কা হাঁকিয়েছেন।

যুবরাজ সিংয়ের পর আরও একজন ভারতীয় ব্যাটার এমনই এক কৃতিত্ব গড়লেন যা দেখার জন্য দেশের ক্রিকেট সমর্থকেরা কার্যত চাতক পাখির মতো অপেক্ষা করছিলেন। এই ঘটনাটি পণ্ডিচেরী টি-১০ নামে একটি ঘরোয়া ক্রিকেট লিগে দেখতে পাওয়া গিয়েছে। কৃষ্ণা পাণ্ডে নামে একজন ভারতীয় ব্যাটার এক ওভারে ৬ ছক্কা হাঁকিয়ে প্রচারের সব আলোটুকু নিজের দিকে কেড়ে নিয়েছেন। শুধুমাত্র এখানেই শেষ নয়, কৃষ্ণা মাত্র ১৯ বলে ৮৩ রানের একটি বিধ্বংসী ইনিংসও দলকে উপহার দিয়েছেন।

৪৩৬ স্ট্রাইক রেটে ব্যাটিং

এই ৮৩ রানের ইনিংসে কৃষ্ণা এক ডজন ছক্কা এবং জোড়া বাউন্ডারি হাঁকিয়েছেন। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, T10 League-এর এই ম্যাচটি প্যাট্রিয়টস এবং রয়্যালসের মধ্যে আয়োজন করা হয়েছিল। আর কৃষ্ণা প্যাট্রিয়টসের হয়ে এই ম্যাচে ব্যাট করতে নেমেছিলেন। ইনিংসের ৬ ওভারে নীতেশ ঠাকুর বল করতে এসেছিলেন। আর কৃষ্ণা ব্যাট হাতে তাণ্ডব শুরু করেন। এই ওভারে কৃষ্ণা ৬ ছক্কা হাঁকান। কিন্তু, মজার ব্যাপার এটাই যে এমন বিধ্বংসী ব্যাটিংয়ের পরেও কৃষ্ণার দল এই ম্যাচে হেরে যায়।

বহু বছর আগেই যুবরাজ সিং করেছিলেন এই ‘কামাল’

এক ওভারে ৬ ছক্কা হাঁকানোর কৃতিত্ব ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটার যুবরাজ সিং বহু বছর আগেই করে দিয়েছিলেন। যুবরাজ সিং স্টুয়ার্ট ব্রডের এক ওভারেই ৬ বার বাউন্ডারির বাইকে পাঠিয়ে দেন। যুবরাজ ছাড়াও হার্সেল গিবস এবং কায়রন পোলার্ড আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ৬ ছক্কা হাঁকিয়েছেন। যুবরাজ সিং এই কথাটা ছাড়াও দুটো বিশ্বকাপ জয় করেছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দল থেকে বাদ দিয়ে এখন মর্গ্যানকে অবসর জীবনের শুভেচ্ছা! KKR-এর সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে ক্ষোভ সমর্থকদের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ইয়ন মর্গ্যানকে সঙ্গত কারণেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানায় কলকাতা …

Leave a Reply

Your email address will not be published.