Breaking News

নমাজ-মন্তব্যে তুমুল বিতর্ক, চাপে পড়ে ক্ষমা চাইলেন প্রাক্তন পাক অধিনায়ক

দাবি উঠেছিল ক্ষমা চাওয়ার। নমাজ বিতর্কে অবশেষে ক্ষমা চাইলেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াকার উইনিস। তিনি জানিয়েছেন, মুহূর্তের উত্তেজনায় ওই মন্তব্য করেছিলেন তিনি। কারও ভাবাবেগে আঘাত করার ইচ্ছা ছিল না তাঁর।

মঙ্গলবার গভীর রাতে টুইট করে ওয়াকার বলেন, ‘মুহূর্তের উত্তেজনায় আমি এমন কিছু বলেছি যা অনেকের ভাবাবেগে আঘাত করেছে। আমি সেটা চাইনি। তার জন্য ক্ষমা চাইছি। আমি ভুল করেছি। কাউকে আঘাত করার ইচ্ছা আমার ছিল না। ধর্ম, বর্ণ নির্বিশেষে খেলা সবাইকে ঐক্যবদ্ধ করে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয়ের পরে মাঠে দাঁড়িয়েই নমাজ পড়েন পাক ওপেনার মহম্মদ রিজওয়ান। এই ঘটনা নিয়ে ওয়াকার টুইটারে লেখেন, ‘হিন্দুদের মাঝে দাঁড়িয়ে নমাজ পড়ল পাকিস্তান। এই কারণে আমার কাছে এটা সত্যিই স্পেশাল।’ তাঁর এই মন্তব্যের পরে শোরগোল পড়ে যায় ক্রিকেট মহলে। তাঁর কঠোর সমালোচনা করেন ভারতের প্রাক্তন জোরে বোলার বেঙ্কটেশ প্রসাদ ও ধারাভাষ্যকার হর্ষ ভোগলে।

ওয়াকারের পাল্টা টুইট করে বেঙ্কটেশ বলেন, ‘খেলাধুলোর মঞ্চে এই ধরনের মন্তব্য জিহাদি মানসিকতাকে অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। কী নির্লজ্জ মানুষ।’ বেঙ্কটেশের সুরেই ধারাভাষ্যকার হর্ষ টুইট করেন, ‘ওয়াকারের মতো এক জনের কাছ থেকে এই ধরনের মন্তব্য অত্যন্ত হতাশাজনক। আমরা সবাই যেখানে চেষ্টা করছি, এই ধরনের মানসিকতাকে দূরে সরিয়ে রেখে খেলার কথা বলতে, সেখানে এই ধরনের মন্তব্য ভয়ানক। আশা করব, পাকিস্তানে খেলাকে যাঁরা সত্যি ভালবাসেন তাঁরা এই ধরনের মন্তব্যের যে ভয়ানক দিক সেটা উপলব্ধি করবেন।’ ওয়াকারকে ক্ষমা চাওয়ারও দাবি জানান তিনি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বদলি ক্রিকেটার হিসেব দ্য হান্ড্রেডে প্রিটোরিয়াস-পারনেল

বদলি ক্রিকেটার হিসেবে দ্য হান্ড্রেডে যোগ দিচ্ছেন ডোয়াইন প্রিটোরিয়াস ও ওয়েইন পারনেল। তাদের খেলার বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published.