Home / Indian Cricket / মেগা নিলামের আগে বড় চমক মুম্বই ইন্ডিয়ান্সের
the-big-surprise-before-the-mega-auction-is-mumbai-indians

মেগা নিলামের আগে বড় চমক মুম্বই ইন্ডিয়ান্সের

IPL-এ অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি একাধিকবার চমক দিয়েছে তারা। ২০২১ সালে IPL জিততে পারলে ট্রফি জয়ের হ্যাটট্রিক করতে পারত। কিন্তু দ্বিতীয় পর্বে একের পর এক খারাপ ফলের কারণে আর জেতা হয়নি। এবার ২০২২ মরশুম শুরু আগেই নতুন চমক দিল মুকেশ আম্বানির দল।

সম্প্রতি তাদের মুখ্য স্পনসরের নাম ঘোষণা করল মুম্বই ইন্ডিয়ান্স। এতদিন তাদের স্পনসর ছিল স্যামসং। এবার মুম্বই ইন্ডিয়ান্সকে স্পনসর করবে ক্রেডিড কার্ড প্রদানকারী সংস্থা স্লাইস। মুম্বই ইন্ডিয়ান্স তাদের সরকারি টুইটার হ্যান্ডলে এই খবর জানায়। অর্থাৎ রোহিত শর্মাদের জার্সির সামনে এবার স্যামসংয়ের বদলে দেখা যাবে স্লাইসের লোগো।

আপাতত তিন বছরের জন্য চুক্তি করেছে মুম্বই ফ্র্যাঞ্চাইজি। সূত্রের খবর, তিন বছরে ৯০ কোটি টাকার চুক্তি হয়েছে। অর্থাৎ প্রতি বছর তিরিশ কোটি টাকা করে। এই চুক্তি IPL-এর ইতিহাসে অন্যতম দামি চুক্তি হতে চলেছে। এর আগে চেন্নাই সুপার কিংস তিন বছরের জন্য টিভিএস ইউরোগ্রিপ টায়ারের সঙ্গে চুক্তি করেছে প্রায় ১০০ কোটি টাকার বিনিময়ে। তারপরের স্থান পেল মুম্বইয়ের এই চুক্তি।

সংস্থার প্রতিষ্ঠাতা রঞ্জন বাজাজ মুম্বই ইন্ডিয়ান্সের ওয়েবসাইটে সাক্ষাৎকারে বলেন, ‘আর্থিক সংস্থা ও ক্রিকেট দলের মধ্যে কোনও সম্পর্ক নেই। মুম্বই ইন্ডিয়ান্স IPL-এ অন্যতম সফল দল। ওরা কোটি কোটি মানুষকে অনুপ্রেরণা দেওয়ার পাশাপাশি উদ্যোগপতিদেরও অনুপ্রেরণা দেয়। ভারতীয়দের হৃদয়ে ক্রিকেট। আমরা এই সংষ্কৃতিকে আরও ছড়িয়ে নিয়ে যাবে বিশ্বের ক্রিকেট প্রেমীদের কাছে।’

কিছুদিন আগে মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি সংযুক্ত আরব আমিরশাহীর টি-২০ লিগে দল কিনেছে। ভারতে শুরু হওয়া সফল স্টার্টআপগুলির মধ্যে অন্যতম স্লাইস। সুইস ব্যাঙ্ক অফ মরিশাসের সঙ্গে চুক্তি করে এরা গ্রাহকদের ক্রেডিট কার্ড দিয়ে থাকে। একটি রিপোর্ট অনুযায়ী HDFC ব্যাঙ্ক ও ICICI ব্যাঙ্কের পরেই ক্রেডিট কার্ড দেওয়ার তালিকায় আছে স্লাইস। বর্তমানে তারা ২ লাখের আশপাশে ক্রেডিট কার্ড প্রতিমাসে দিয়ে থাকে।

আগামী মরশুমে জন্য মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, সূর্যকুমার যাদব ও কায়রন পোলার্ডকে ধরে রেখেছে। রোহিত পাবেন ১৬ কোটি, বুমরাহ, সূর্যকুমার ও পোলার্ড পাবেন যথাক্রমে ১২, ৮ ও ৬ কোটি টাকা। আগামী মাসের মেগা নিলামে মুম্বই কাদের দলে নেয় সেই দিকে তাকিয়ে সবাই।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাঞ্জাবের দাপুটে জয়

শটটা খেলেই ভানুকা রাজাপক্ষে এক গাল হাসলেন। শরীর তাক করা লকি ফার্গুসনের বাউউন্সারটা ভালোভাবে এড়াতে ...