Breaking News
The bat kept straight at the crease without holding anything

কিছু না ধরেই ক্রিজে সোজা করে রাখা ব্যাট! রুটের ‘ভাইরাল ভিডিয়োয়’ হতবাক নেটিজেনরা

দুর্দান্ত শতরানের জেরে লর্ডস টেস্টে সেরা নির্বাচিত হয়েছেন। তা নিয়ে প্রশংসা পাওয়ার মধ্যেই ভাইরাল হয়ে গেল জো রুটের একটি ‘ম্যাজিক’ ভিডিয়ো। লর্ডসের নন-স্ট্রাইকিং এন্ডে ব্যাটের ভারসাম্য বজায় রাখার সেই ভিডিয়ো দেখে নেটিজেনদের প্রশ্ন, প্রাক্তন ইংরেজ অধিনায়ক কি ম্যাজিশিয়ানও?

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োয় (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) দেখা গিয়েছে, লর্ডসের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছেন রুট। বল করছেন কাইল জেমিসন। স্ট্রাইকে ছিলেন বেন ফোকস। সেইসময় নন-স্ট্রাইকিং এন্ডে দাঁড়িয়ে কিছু না ধরেই ক্রিজে ব্যাট রেখে দিয়েছেন রুট। জেমিসন রান-আপ শুরু করার পরেই ব্যাট ধরে নেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক।

সেই ভাইরাল ভিডিয়ো (সত্যতা যাচাই ধরেনি হিন্দুস্তান টাইমস বাংলা) দেখে হতবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। এক নেটিজেন বলেন, ‘আমি জানি যে রুট অত্যন্ত প্রতিভাবান। কিন্তু এরকম ম্যাজিক যে জানেন, সেটা জানা ছিল না….এটা কোন ধরনের জাদুবিদ্যা?’ পুরো বিষয়টি নিয়ে টুইটারে আলোচনা শুরু হয়। এক সাংবাদিক জানান, রুট যে ব্যাট করেন, তা সোজা। সাধারণত যে ব্যাট করা হয়, সেটার মতো নয়।

লর্ডসে তৃতীয় দিনের শেষে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটের বিনিময়ে ২১৬ রান সংগ্রহ করেছিল। ম্যাচ জিততে দরকার ছিল ৬১ রান। চতুর্থ দিনের প্রথম সেশনেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। দুর্দান্ত শতরান করে জো রুট ইংল্যান্ডকে জয় এনে দেন। পাঁচ উইকেটে ২৭৯ রান তুলে লর্ডস টেস্ট পকেটে পুরে নেয় ইংল্যান্ড। শেষ ইনিংসে রুটকে যথাযথ সঙ্গত করেন ব্রিটিশ দলনায়ক বেন স্টোকস ও উইকেটকিপার বেন ফোকস। স্টোকস ৫৪ রান করে আউট হন। ফোকস নট-আউট থাকেন ৩২ রান করে। রুট ১২টি বাউন্ডারির সাহায্যে ১৭০ বলে ১১৫ রান করে অপরাজিত থেকে যান।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মরগান বিশ্ব ক্রিকেটের একজন প্রভাবশালী চরিত্র: ম্যাককালাম

এই সপ্তাহেই ইয়ন মরগান আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিতে পারেন বলে সম্প্রতি এক প্রতিবেদন প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published.