Breaking News
testptain-become-pat-cummions

টেস্ট অধিনায়ক হলেন কামিন্স, ডেপুটি স্মিথ

টিম পেইন অধিনায়কত্ব ছাড়ার এক সপ্তাহের মধ্যে নতুন অধিনায়ক ও সহ-অধিনায়ক নিয়োগ দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া। পেইনের ডেপুটি প্যাট কামিন্সকেই দেওয়া হয়েছে নেতৃত্ব। সাবেক অধিনায়ক স্মিথ পেয়েছেন ডেপুটির দায়িত্ব।

Advertisement

২০১৭-১৮ মৌসুমের অ্যাশেজের আগে তাসমানিয়া দলের এক নারী কর্মীকে তিনি আপত্তিকর ক্ষুদে বার্তা পাঠিয়েছিলেন পেইন। এতদিন পরে বের হয়ে এসেছে সেই কেলেঙ্কারির কথা। এই ঘটনার জের ধরেই অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়েন পেইন। সংবাদ সম্মেলনে এই ঘটনা স্বীকার করার সময় তিনি কান্নায় ভেঙে পড়েছিলেন।

পেইন নেতৃত্ব ছাড়ার পরে অধিনায়ক হওয়ার সবচেয়ে বেশি সম্ভাবনা কামিন্সেরই ছিল। কারণ এতদিন ধরে তিনি সহ-অধিনায়কের দায়িত্ব পালন করে আসছিলেন। তবে কামিন্স অধিনায়ক হলে তার ডেপুটি কে হবেন, সেটা নিয়ে ছিল নানান আলোচনা। বৃহস্পতিবারই অবশ্য আভাস পাওয়া গিয়েছিল কামিন্স ও স্মিথ জুটির ব্যাপারে। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়ার পাঁচ সদস্য এই দুই ক্রিকেটারের সাথে বৈঠক করেছিলেন।

Advertisement

আসন্ন অ্যাশেজকে সামনে রেখে অস্ট্রেলিয়ার ৪৭তম টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব তুলে নিলেন কামিন্স। তিনি প্রথম পেস বোলার হিসেবে অস্ট্রেলিয়া দলের পূর্ণ মেয়াদের অধিনায়কের দায়িত্ব পেলেন। এর আগে একমাত্র পেস বোলার হিসেবে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন রিচি বেনাউড।

অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার পরে কামিন্স বলেন, “আসন্ন অ্যাশেজকে সামনে রেখে এই দায়িত্ব পেয়ে আমি খুবই সম্মানিত বোধ করছি। গত কয়েক বছর ধরে টিম পেইন যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন, আশা করছি আমিও সেভাবে দলকে নেতৃত্ব দিতে পারব। স্মিথ ও অধিনায়ক হিসেবে আমি ছাড়াও দলে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছেন, সেই সাথে আমাদের তরুণ ক্রিকেটারও আছেন কয়েকজন। আমি সামনের দিকে তাকিয়ে আছি।”

Advertisement

অপরদিকে, একই দিনে মানসিক স্বাস্থ্যগত বিরতি প্রয়োজন দেখিয়ে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি নেওয়ার কথা জানিয়েছেন তিনি। আসন্ন অ্যাশেজ সিরিজের স্কোয়াডে অধিনায়ক হিসেবেই ছিলেন পেইন। তবে এখন আর স্কোয়াডেই নেই তিনি।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাল্লেকেলেতে শ্রীলঙ্কাকে হারাল আফগানিস্তান, ২০২৩ ODI বিশ্বকাপে যোগ্যতা অর্জন করল পাকিস্তান!

পাল্লেকেলেতে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচে টসে …

Leave a Reply

Your email address will not be published.