Breaking News
test-2021-most-wicket-taken-aswin

শাহিন শাহ আফ্রিদিকে টপকে ২০২১ এর সর্বোচ্চ উইকেট শিকারি হলেন রবিচন্দ্রন অশ্বিন

ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে রবিচন্দ্রন অশ্বিনের স্বপ্নের দৌড় অব্য়াহত। ভারতীয় দলের তারকা অফ-স্পিনার পাক পেসার শাহিন শাহ আফ্রিদিকে  টপকে, ২০২১ এর সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন। এক ক্যালেন্ডার বর্ষে অশ্বিনের ঝুলিতে চলে ৪১টি উইকেট। চলতি ভারত-নিউজিল্য়ান্ড কানপুর টেস্টে অশ্বিন এই রেকর্ড করলেন। শনিবার সকালে টেস্টের তৃতীয় দিনে উইল ইয়ংকে আউট করার সঙ্গেই এই রেকর্ড করে ফেলেলন অশ্বিন।

আফ্রিদি এই মুহূর্তে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছেন। আফ্রিদির কাছেও সুযোগ থাকছে অশ্বিনকে টপকে যাওয়ার। এখানেই শেষ নয়, এদিন অশ্বিন কিংবদন্তি পাক জোরে বোলার ওয়াসিম আক্রমকেও টপকে গেলেন। আক্রমের ১০৪ ম্যাচে ৪১৪টি উইকেট রয়েছে। অশ্বিন ৮০ ম্যাচে পেয়ে গেলেন ৪১৫টি উইকেট। ২০১১ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়ে অশ্বিনের। বিগত ১০ বছরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। এক ইনিংসে ৩০ বার পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি তিনি ৭বার ১০ উইকেট নিয়েছেন টেস্ট ম্যাচে।

কানপুরে ভারতের প্রথম ইনিংসের ৩৪৫ রানের জবাবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ২৯৬ রানে গুটিয়ে যায়। অক্ষর প্যাটেল একাই পাঁচ উইকেট তুলে নিয়েছেন। পাশাপাশি আর অশ্বিন তিন উইকেট নেন। একটি করে উইকেট পেয়েছেন উমেশ যাদব ও রবীন্দ্র জাদেজা।দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও শুরুটা ভাল হয়নি ভারতের। দ্বিতীয় ওভারে মাত্র ১ রানের মাথায় কাইল জেমিসনের বলে বোল্ড হন প্রথম ইনিংসে অর্ধশতরান করা গিল। দিনের বাকি সময়ে আর উইকেট পড়েনি। শেষ পর্যন্ত ৫ ওভারে ১৪ রানে শেষ হয় তৃতীয় দিনের খেলা। ভারত ৬৩ রানে এগিয়ে রয়েছে। ময়াঙ্ক আগরওয়াল ৪ রানে ও চেতেশ্বর পূজারা ৯ রানে অপরাজিত আছেন ক্রিজে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা এখন থেকেই শুরু হয়ে গিয়েছে, বলে দিলেন কার্তিক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারত। কার্তিক জানালেন, বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে এর …

Leave a Reply

Your email address will not be published.