Breaking News

তামিমের অনুপস্থিতি তিন ক্রিকেটারের জন্য ‘সুযোগ’, বলছেন রিয়াদ

টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবালের অনুপস্থিতি দলের তিন টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম শেখ, সৌম্য সরকার ও লিটন দাসের জন্য ‘সুযোগ’ বলে অভিহিত করেছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। স্বেচ্ছায় সরে দাঁড়ানো তামিমকে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবেও আখ্যায়িত করেছেন তিনি। ওয়ানডে অধিনায়ক তামিম নিজ থেকে বিশ্বকাপ দল থেকে অব্যাহতি নেওয়ায় দায়িত্ব বেড়েছে নাঈম, লিটন, সৌম্যদের। রিয়াদও তাদের ওপরই আস্থা রাখতে চান। তামিমহীন বিশ্বকাপ এই তিন ক্রিকেটারের জন্য নিজেদের আরও মেলে ধরার সুযোগ বলে মনে করেন রিয়াদ।

তিনি বলেন, ‘তামিম অনেক বছর ধরেই বাংলাদেশের গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়, এটা সত্যি। তামিমের অনুপস্থিতি নাঈম শেখের মত তরুণ ক্রিকেটারদের জন্য সুযোগ। এছাড়া লিটন আছে, সৌম্য আছে। আমার মনে হয় এটা তরুণদের কাছে নিজেকে প্রমাণের সুযোগ। দলের প্রয়োজনে এগিয়ে আসতে হবে তাদের।’গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার পর বিশ্রামে যান তামিম। হাঁটুর চোট কাটিয়ে উঠতে তামিমের প্রয়োজন ছিল ৮ সপ্তাহের পুনর্বাসন। সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহেই খেলার জন্য প্রস্তুত হয়ে যাওয়ার কথা ছিল।

স্বভাবতই তামিমকে নিয়েই বিশ্বকাপ পরিকল্পনা সাজিয়েছিল বাংলাদেশ। তবে সেপ্টেম্বরের মাসের শুরুতে সবাইকে অবাক করে দিয়ে বিশ্বকাপ থেকে সরে দাঁড়ান তামিম। ২০২০ সালের মার্চে সর্বশেষ টি-টোয়েন্টি খেলা তামিম টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেও আস্থা প্রকাশ করেন দলের বর্তমান টপ অর্ডারের প্রতি। যদিও সর্বশেষ দুই সিরিজে ফর্মে ছিলেন না ব্যাটিং লাইনআপের শীর্ষ ব্যাটাররা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

লিটনের জিম্বাবুয়ে সিরিজ শেষ, এশিয়া কাপেও অনিশ্চিত

আশঙ্কাটাই সত্যি হলো। জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোটে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে …

Leave a Reply

Your email address will not be published.