Breaking News
tall-kholi-win-aganest-afg

‘দুধের শিশু’দের হারিয়ে যা বললেন কোহলি

পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জার হারের পর নিজেদের তৃতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল ভারত।

Advertisement

বুধবার রাতে আবুধাবিতে আফগানিস্তানকে ৬৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলি এন্ড কোং। এমন একটি জয়ের প্রত্যাশা নিয়েই আজ মাঠে নামেন কোহলি।

ম্যাচ শুরুর আগে কোহলি বলেছিলেন, ‘আমাদের হাতে এখনও সুযোগ রয়েছে। দলগতভাবে আমরা সেই সুযোগটা নেওয়ার চেষ্টা করব। আমরা পজিটিভ ক্রিকেট খেলার চেষ্টা করব।’

Advertisement

আর ম্যাচে সেই পরিকল্পনার পূর্ণতা দিল টিম ইন্ডিয়া। এর আগে আফগানিস্তানকে ‘দুধের শিশু’ বলে সম্বোধন করে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

আর সেই   ‘দুধের শিশু’ দের পেয়ে সব জড়তা কাটিয়ে রানের ফোয়ারা ছোটালেন রোহিত- রাহুল। রশিদ-নাভিন-গুলবাদিনদের তুলোধোনা করে ৮৯ বলে করেন ১৪০ রানের জুটি গড়লেন তারা।

Advertisement

রেকর্ড গড়া জুটির সুবাদে মাত্র ২ উইকেটে ২১০ রানের পাহাড় জমা করে ভারত।

পরে বুমরা-শামি-অশ্বিনের নিয়ন্ত্রিত ও কিপটে বোলিংয়ে ১৪৪ রানে থামতে হয় আফগানিস্তানকে। ফলে ৬৬ রানে বিশাল জয় পায় ভারত।

Advertisement

জয়ের পর ম্যাচ পরবর্তী পুরস্কার অনুষ্ঠানে কোহলি বলেন, ‘সত্যি বলতে আগের দুই ম্যাচের তুলনায় আজকের উইকেট ব্যাটিংয়ের জন্য খুব উপযোগী ছিল। বাকি দুটো ম্যাচেও যদি শুরু থেকে এরকম খেলতে পারতাম তাহলে প্রতিপক্ষ বুঝতে পারত যে আমরাও ওদের উপর চাপ দিতে পারি।

টি-টোয়েন্টি একটি খুব সহজাত খেলা, এমনকি সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রেও। আমি সব সময় আমাদের ছেলেদের সমর্থন করি, উৎসাহ দিই। কারণ তারা খুব দক্ষ। নিজের কাজটা ওরা ভালই করতে পারে। তবে গত দুই ম্যাচের প্রতিপক্ষকে কৃতিত্ব দিতে হবে তারা সত্যিই দুর্দান্ত বোলিং করেছিল এবং আমাদের দূরে যেতে দেয়নি।

নেট রানরেট আমাদের মাথায় ছিল। আমরা টিম মিটিংয়ে বলেছিলাম যে আমাদের (যোগ্যতা অর্জনের) সুযোগের উপর আমাদের ফোকাস করতে হবে এবং ইতিবাচক থাকতে হবে এবং সেই সুযোগটি খুঁজে পেতে হবে। আজকে দুই ওপেনার ১৪-১৫ ওভার পর্যন্ত খেলেছে। অশ্বিনের প্রত্যাবর্তন সত্যিকারের ইতিবাচক ছিল। সে সত্যিই কঠোর পরিশ্রম করেছে। আইপিএলের সেই নিয়ন্ত্রণ ও ছন্দ দেখাল সে। সে একজন উইকেট শিকারি এবং একজন স্মার্ট বোলারও।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বিতাড়িত নির্বাচকদের দু’জন আবার ফিরতে চেয়ে আবেদন করলেন, কী করবে ভারতীয় বোর্ড?

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায়ের পর প্রথম কোপ পড়েছিল ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকদের উপর। চেতন …

Leave a Reply

Your email address will not be published.