Breaking News
t10-league-can-arrange-bangladesh-possibility

টি-টেন ক্রিকেট লিগের আয়োজক হতে পারে বাংলাদেশ

সম্প্রতি সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে আবুধাবি টি-টেন ক্রিকেট লিগ। ২০১৭ সালে সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট এখন বিশ্বের অন্যতম সেরা একটি জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট। টি-টোয়েন্টি ক্রিকেটের তুলনায় সময় অনেক কম প্রয়োজন বলেই জনপ্রিয় হয়ে উঠেছে এই টুর্নামেন্ট।

১০ ওভারের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে সময় লাগে মাত্র ৯০ মিনিট। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের সারা বিশ্বে ছড়িয়ে দিতে চায় টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের আয়োজক কমিটি। আবুধাবি সহ সারা পৃথিবী জুড়ে প্রতি বছরে আরো পাঁচটি টি-টেন টুর্নামেন্ট আয়োজন করতে চায় তারা।

তালিকায় ইউরোপ, আফ্রিকা সহ রয়েছে এশিয়ার ক্রিকেট বাজার। বাংলাদেশের ক্রিকেট বাজার কাজে লাগিয়ে মিরপুরে টি-টেন ক্রিকেট লিগ আয়োজন করতে চায় আয়োজক কমিটি। দেশের একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে টি-টেন লিগের আয়োজক কমিটির চেয়ারম্যান নওয়াব সাজি উল মুলক জানিয়েছেন এই তথ্য।

তিনি জানিয়েছেন মধ্যপ্রাচ্যের বাইরে এই টুর্নামেন্ট আয়োজন করতে ইতিমধ্যেই বেশ কয়েকটি ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ শুরু করেছেন তারা। সেই তালিকায় রয়েছে বাংলাদেশের নাম। ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এই বিষয়ে প্রস্তাব দিয়েছে টি টেন ক্রিকেট লীগে আয়োজক কমিটি।

এক সাক্ষাৎকারে নওয়াব সাজি উল মুলক বলেন, “বাংলাদেশে টি টেন ক্রিকেট লিগ আয়োজন করতে আমরা আগ্রহের সাথে অপেক্ষা করছি। আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এ বিষয়ে প্রস্তাব দিয়েছি। আশা করছি খুব শিগ্রই সবুজ সংকেত পাব”।

“আসলে বাংলাদেশে যে ক্রিকেটের বাজার রয়েছে সেটাকে কাজে লাগানোই আমাদের একমাত্র লক্ষ্য সেটা বলবনা, সাথে দেশটির ক্রিকেটের উন্নয়নেও ভুমিকা রাখতে চাই। আমরা অনুরোধ করছি যখন জাতীয় দলের কোন খেলা থাকবেনা তখন যেন আমাদের সুযোগ দেওয়া হয়”।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শাকিবকে নিয়ে তোলপাড়! জুয়া সংস্থার সঙ্গে চুক্তি, কড়া ব্যবস্থার পথে বাংলাদেশ

দিন কয়েক আগে একটি সংবাদ পোর্টালের সঙ্গে বাণিজ্যিক চুক্তির কথা জানান শাকিব। সংস্থাটি মূলত অনলাইন …

Leave a Reply

Your email address will not be published.