Breaking News
t10-change-t20-cricket-told-levinstion

টি-টেন বদলে দেবে টি-টোয়েন্টি ক্রিকেট, প্রত্যাশা লিভিংস্টোনের

বিশ্ব ক্রিকেটে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে টি-টেন ক্রিকেট। কদিন আগেই মাঠে গড়িয়েছে আবুধাবি টি-টেন লিগের পঞ্চম আসর। এবারের আসরে টিম আবুধাবির অধিনায়কত্ব করছেন লিয়াম লিভিংস্টোন। মারকুটে এই ইংলিশ ব্যাটার মনে করেন টি-টেন ক্রিকেট বদলে দেবে টি-টোয়েন্টিকে।

এতো ছোট ফরম্যাটে ব্যাটার ও বোলার অনেক পরিকল্পনা নিয়ে মাঠে নামলেও কি হতে চলেছে তা বলা কঠিন। লিভিংস্টোনের মতে টি-টেন ক্রিকেটের সবচেয়ে সহজাত ফরম্যাট। এমনকি এই ফরম্যাটই সবচেয়ে উপভোগ্য বলে মনে করেন ডানহাতি এই ব্যাটার।

লিভিংস্টোন বলেন, ‘অবশ্যই এটা সবচেয়ে সহজাত ফরম্যাট ক্রিকেটের। আপনি যত সম্ভব পরিকল্পনা করতে পারবেন। কিন্তু আপনি জানেননা আসলে কি হতে চলেছে। আমার মনে হয় এটা এই ফরম্যাটের একটা ভালো দিক। এই ফরম্যাটে খেলাটাও উপভোগ্য।’

এবারের টি-টেন লিগে ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন লিভিংস্টোন। এরই মধ্যে তিনি ৯ ম্যাচে ২৪৯ রান সংগ্রহ করেছেন। ব্যাট হাতে হাঁকিয়েছেন ২৮টি ছক্কা। বল হাতে ৭ উইকেট নিয়ে দলের বেশ কয়েকটি জয়েও অবদান রেখেছেন তিনি।

টি-টেন কিভাবে টি-টোয়েন্টি ক্রিকেট বদলে দিতে পারে সেটারও উদাহরণ দিয়েছেন লিভিংস্টোন। তিনি মনে করেন টি-টেন ফরম্যাটে ব্যাটসম্যানরা যতটা আক্রমণাত্মক থাকেন সেটা টি-টোয়েন্টিতে নিয়ে যেতে পারলেই সেখানেও ২০০-২২০ রান নিয়মিত করা সম্ভব।

তিনি বলেছেন, ‘এটা খুবই দারুণ ব্যাপার যে মানুষ ফরম্যাটটিকে ভালোবাসছে এবং এর দারুণ ভবিষ্যৎ রয়েছে। আমার মনে হয়ে টি-টেন ক্রিকেট সত্যিকার অর্থে টি-টোয়েন্টি ক্রিকেটের উন্নতি করবে এবং আরও মনোরম করে তুলবে। আমরা দেখছি এই ফরম্যাটে দলগুলো ১৩০-১৪০ রান সংগ্রহ করছে ২ বা তিন উইকেট হারিয়ে। আপনি যদি এটা টি-টোয়েন্টিতে নিয়ে যেতে পারেন তাহলে আমরা ২০০-২২০ রানের বেশি সংগ্রহ দেখতে পাবো।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাকিস্তানের হয়ে কখনোই খেলার ইচ্ছা ছিল না সিকান্দার রাজার

অতীতে অনেক সাক্ষাৎকারেই বলেছেন, ক্রিকেটার হওয়ার ইচ্ছা তাঁর ছিল না। হতে চেয়েছিলেন যুদ্ধবিমানের পাইলট। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published.