Breaking News
suppotar-lot-of-pakistan-then-bangladesh

বাংলাদেশে থেকেও সমর্থন পাকিস্তান ক্রিকেট দলকে !

ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেট সিরিজ চলছে বাংলাদেশের। টি-২০ সিরিজের পরে এবার শুরু হচ্ছে দুই দেশের মধ্যে টেস্ট সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শুরু হতে চলেছে দুটি ম্যাচের টেস্ট সিরিজ। যার প্রথমটি হবে চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর এরই মধ্যে শুরু হয়েছে নতুন এক বিতর্ক। বাংলাদেশের বাসিন্দা হয়েও বেশ কয়েকজন সমর্থন করছেন পাকিস্তানকে। ঢাকার মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলার সময়ে দেখা গিয়েছে, গ্যালারিতে বাংলাদেশের কয়েকজনপাকিস্তানের জার্সি ও পতাকা নিয়ে মাতামাতি করছেন। তারা জানিয়েছেন, যে পাকিস্তানের খেলা দেখতে তাদের ভালো লাগে। পাকিস্তানের খেলা তাদের পছন্দ তাই তারা খেলার মাঠে সমর্থন করছেন পাকিস্তানকে। এই নিয়ে ওপার বাংলায় শুরু হয়েছে বিতর্ক।

Advertisement

সোমবার শেষ হয়েছে ওই টি-২০ সিরিজ। মিরপুরের স্টেডিয়ামে ওই সিরিজের শেষ ম্যাচটি হয়। সেখানেও পাকিস্তানের হয়ে গলা ফাটান বাংলাদেশের কয়েকজন। খেলার পরে, সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়েও তারা পাকিস্তানের হয়েই কথা বলেন।তাদের একজন জানান , তিনি তাঁর ছোটবেলা থেকেই পাকিস্তানকে সমর্থন করেন। পাকিস্তানের জার্সি পড়ে কথা বলেন তিনি ।ওই যুবক বলেন,“এমনকী বাংলাদেশের সঙ্গে খেলা হলেও আমি পাকিস্তানকে সাপোর্ট করি।” তিনি সেই সঙ্গেই জানান, সোমবারের ওই খেলাতে যদি বাংলাদেশ জিতত তাহলেও তাঁর ‘অনেক কষ্ট’ হত।পাকিস্তানের ক্রিকেট দলের ওই বাংলাদেশি সমর্থক ওই দেশের ক্রিকেটার বাবর আজমের দলের সবার নামও বলতে পারেননি।

শুধুমাত্র ক্রিকেট খেলা হলেই নয়, বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যে ফুটবল খেলা হলেও তিনি পাকিস্তানকেই সমর্থন করবেন বলেও জানান। যদিও পাকিস্তানের কোনও ফুটবলারের নাম বলতে পারেন নি তিনি।তিনি বলেন, ‘ আমি ফুটবলারদের নাম জানি না, তবে পাকিস্তানের দলকে সাপোর্ট করি।’ ‌ বাংলাদেশের বাসিন্দা, আরেক পাকিস্তান সমর্থক বলেন, ‘পাকিস্তান দলের খেলা ভালো লাগে।তাই আমরা ওই দলকে সাপোর্ট করি’।

Advertisement

ওই যুবক বলেন, ‘ অনেক রক্তের বিনিময়ে আমাদের দেশ স্বাধীন হয়েছে। তাই আমাদের দেশ যখন অন্য কোনও দেশের বিরুদ্ধে খেলে সেই সময় আমরা আমাদের দেশকে সমর্থন করি। কিন্তু পাকিস্তানের খেলা থাকলে আমরা সেই দেশকেই সাপোর্ট করি।’ এই বছর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। ‘পূর্ব পাকিস্তানের’ বিরুদ্ধে লড়াই করেই ১৯৭১ সালে গড়ে উঠেছিল ‘ স্বাধীন বাংলাদেশ’।এইদিকে,টেস্ট খেলার জন্য দুই দেশের ক্রিকেটাররা একই বিমানে ঢাকা থেকে এইদিনযান চট্টগ্রামে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বিরাটদের ব্যাটিং বিপর্যয়ে ব্যর্থ বোলাররাও! ক্যাচ ফস্কে, রান গলিয়ে হার বাংলাদেশের কাছে

এক দিনের সিরিজ়ে এগিয়ে গেল বাংলাদেশ। Advertisement টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক …

Leave a Reply

Your email address will not be published.