Breaking News
stroke-not-jadeja-number-one-allrounder

স্টোকস নন, জাদেজাই বর্তমান বিশ্বের সেরা অলরাউন্ডার, দাবি ভারতীয় প্রাক্তনীর

মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রত্যাশিতভাবেই প্রথম টেস্টে দাপট দেখিয়েছে টিম ইন্ডিয়া। ব্যাটিং, বোলিং, কোনো বিভাগেই ভারতীয় দলের ধারেকাছেও পারফর্ম করেননি লঙ্কান লায়ান্সরা। তবে প্রথম টেস্টটি ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।

প্রথম ইনিংসে ব্যাট হাতে অপরাজিত ১৭৫ রান তো করেছিলেনই, বল হাতেও পাঁচ উইকেট নিয়ে লঙ্কান ব্যাটারদের নাস্তানাবুদ করে নিজের অলরাউন্ড দক্ষতার প্রদর্শন দিয়েছেন জাদেজা। বর্তমানে টেস্টের বিশ্বব়্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের তালিকায় জাদেজা জেসন হোল্ডার ও রবিচন্দ্রন অশ্বিনের পর তৃতীয় স্থানে রয়েছেন। তবে তাঁর দুর্ধর্ষ শতরানের পরেই তাঁকেই অকপটে বিশ্বের সেরা অলরাউন্ডার হওয়ার তকমা দিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়া।

আকাশের মতে ‘কমপ্লিট প্যাকেজ’ হিসাবে জাদেজা বেন স্টোকসের থেকেও আগে। নিজের ইউটিউব চ্যানেলে শেয়ার করা এক ভিডিয়োয় আকাশ বলেন, ‘আজ আমি স্পষ্টভাবে জানাতে চাই, যদি আমরা টেস্ট ক্রিকেটের কথা বলি, তাহলে বর্তমান বিশ্বে রবীন্দ্র জাদেজাই সেরা অলরাউন্ডার। আমি ওকে বেন স্টোকসের থেকে উঁচু দর্জা দিই। যদি বর্তমানের কথা বলতে হয়, ব্যাটি হোক বা বোলিং, কমপ্লিট প্যাকেজ হিসাবে জাদেজাই সেরার সেরা।’

আকাশের মতে গোটা বিশ্বে একমাত্র বেন স্টোকসই রবীন্দ্র জাদেজার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম, তবে স্টোকসের বোলিং তেমন আহামরি নয়। ‘একমাত্র একজন খেলোয়াড় ওর (জাদেজার) কাছাকাছি আসে- আমি ক্যামেরন গ্রিনকে ধর্তব্যের মধ্যে ধরছি না কারণ ও ভাল হলেও এখনও ভীষণ তরুণ। আমি বেন স্টোকসের কথা বলছি। তবে ওর বোলিং টেস্ট ক্রিকেটে তেমন কার্যকরী নয়, ও একজন ব্যাটিং অলরাউন্ডার।’ দাবি আকাশের।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

দল থেকে বাদ দিয়ে এখন মর্গ্যানকে অবসর জীবনের শুভেচ্ছা! KKR-এর সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে ক্ষোভ সমর্থকদের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ইয়ন মর্গ্যানকে সঙ্গত কারণেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানায় কলকাতা …

Leave a Reply

Your email address will not be published.