Breaking News
sowrov-told-t20-cricket-not-permission-india

টি-২০ বিশ্বকাপে খেলার স্বাধীনতা পায়নি ভারত: সৌরভ

সম্প্রতি টি-২০ ক্রিকেট বিশ্বকাপে অন্যতম লজ্জার সাক্ষী থেকেছে টিম ইন্ডিয়া। গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে। ২০০৭ সালে একই ছবি দেখা গিয়েছিল। সেই বছর বাংলাদেশের সঙ্গে হেরেছিল ভারত। এবার পাকিস্তান এবং নিউ জিল্যান্ডের বিরুদ্ধে হেরে বিশ্বকাপের স্বপ্ন ভেঙেছে বিরাটদের। সেই প্রসঙ্গেই এবার মুখ খুললেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

সাংবাদিক বোরিয়া মজুমদারের অনুষ্ঠান ‘ব্যাকস্টেড উইথ বোরিয়া’ তে গিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, ভারত তার ক্ষমতার মাত্র ১৫ শতাংশ দিতে পেরেছে বিশ্বকাপে। পাশাপাশি ভারত স্বাধীনভাবে খেলেনি বলেও মনে করেন প্রিন্স অফ ক্যালকাটা।

তিনি ভারতের খেলার অবস্থা নিয়ে বলেন, ‘সত্যি কথা বলতে ২০১৭ ও ২০১৯ সালে আমার মনে হয়, ভারত খুব ভালো জায়গায় ছিল। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ওভালে। আমি ধারাভাষ্য়কার ছিলাম তখন। ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডে আমরা ধারবাহিকভাবে ভালো খেলে গেছি। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে খারাপ খেলার ফলে বেরিয়ে যেতে হয়েছিল। একটা খারাপ ম্যাচে ২ মাসের ভালো ক্রিকেট মুছে গিয়েছিল। ওরা এই বিশ্বকাপ যেভাবে খেলেছে তাতে আমি কিছুটা বিষন্ন ছিলাম। আমার মনে হয় এই বিশ্বকাপটা ছিল আমার দেখা গত চার থেকে পাঁচ বছরে সবথেকে খারাপ বিশ্বকাপ।’

তবে হারের কারণ হিসেবে বিশেষ কোনও কারণ তিনি বলেননি। তিনি বলেন, ‘আমি জানি না এর পিছনে কী কারণ আছে। কিন্তু, আমার মনে হয় ওরা বিশ্বকাপে পর্যাপ্ত স্বাধীনতা পায়নি খেলার সময়। বড় টুর্নামেন্টে কিছু একটা হয়েছে। ওরা যখন পাকিস্তান ও নিউ জিল্যান্ডের বিরুদ্ধে খেলছিল তখন ওরা কোথাও আটকে গিয়েছিল। আমার মনে হয়েছিল ওরা ক্ষমতার মাত্র ১৫ শতাংশ দিয়েছিল। এবং এটার জন্য কোনও নির্দিষ্ট কারণের দিকে আঙুল তোলা যায় না।’

বিশ্বকাপে ২৮ বছরের ইতিহাসে এই প্রথমবার পাকিস্তানের কাছে হারল ভারত। তাও ১০ উইকেটে। একরম অসহায় আত্মসমর্পণ ছিল। এরপর নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে হারে। যদিও দুটো ম্য়াচেই বিরাটের সঙ্গে ভাগ্য সঙ্গ দেয়নি। দুটোতেই টসে হারতে হয় তাঁকে। বিশ্বকাপের পরেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। কোচ করা হয় রাহুল দ্রাবিড়কে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ব্যাট হাতে নেমে পড়লেন কেএল রাহুল! শেয়ার করলেন ভিডিয়ো

কেএল রাহুল কবে টিম ইন্ডিয়াতে ফিরবেন? সেই অপেক্ষায় রয়েছেন লোকেশ রাহুলের সকল ভক্ত। প্রথমে চোট …

Leave a Reply

Your email address will not be published.