Breaking News
sowrov-icc-techniqal-team-new-chairman

আইসিসির টেকনিক্যাল কমিটির নতুন চেয়ারম্যান সৌরভ

শশাঙ্ক মনোহরের পদত্যাগের পর গুঞ্জন উঠেছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পরবর্তী সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলি। সেই গুঞ্জন কেবল বাতাসেই ভেসে বেড়িয়েছে। শেষ পর্যন্ত আইসিসির প্রধানের চেয়ারে বসা হয়নি তাঁর।

যদি বছর না পেরোতেই আইসিসিতে পদ পেলেন সৌরভ। তবে সেটি আইসিসির সভাপতি পদে নয়, অনিল কুম্বলের বদলি হিসেবে আইসিসির টেকনিক্যাল কমিটির প্রধানের দায়িত্ব নিলেন তিনি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

এক বিবৃতিতে আইসিসির চেয়ারম্যান জর্জ বার্কলি বলেন, ‘সৌরভকে ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং পরবর্তী প্রশাসক হিসেব তার অভিজ্ঞতা আমাদের ক্রিকেটের সিদ্ধান্তগুলোকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। গত নয় বছরে তার অসামান্য নেতৃত্বের জন্য আমি অনিলকে (কুম্বলে) ধন্যবাদ জানাতে চাই।’

২০১২ সালে প্রথমবার আইসিসির টেকনিক্যাল কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছিলেন কুম্বলে। যেখানে ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ক্লাইভ লয়েডের স্থলাভিষিক্ত হয়েছিলেন সাবেক এই স্পিনার।

সেই সময় আইসিসির সভাপতি অ্যালেন আইজ্যাক জানিয়েছিলেন, শুধু একজন অসাধারণ ক্রিকেটার হিসেবেই নয়, কর্নাটক ক্রিকেট সংস্থার কর্মকর্তা হিসেবে তাঁর অবদানের কথা মাথায় রেখে কুম্বলেকে আইসিসি ক্রিকেট টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান করা হয়েছে

।এরপর ২০১৬ সালে আবারও নির্বাচিত হন কুম্বলে। ২০১৯ সালের মার্চে তৃতীয় মেয়াদে আরও একবার টেকনিক্যাল কমিটির প্রধানের দায়িত্ব নেন তিনি। ৯ বছরের বেশি সময় দায়িত্ব পালনের পর পদ ছাড়তে হলো কুম্বলে। যেখানে তাঁর জায়গায় স্থলাভিষিক্ত হলেন সৌরভ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.