Breaking News
sowrov-back-to-cricket

২২ গজে ফিরছেন সৌরভ, আবারও ছক্কা হাঁকাবেন ইডেনের বুকে!

আবারও ব্যাট হাতে ২২ গজের লড়াইয়ে ফিরতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আগামী ৩ ডিসেম্বর একটি প্রদর্শনী ম্যাচ হবে বলে জানা গিয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই, গোটা শহর আরও একবার উত্তেজনায় ফুটতে শুরু করেছে। সকলের মুখে আপাতত একটাই প্রশ্ন, আবারও কি দেখা যাবে সেই ‘বাপি বাড়ি যা’ ম্যাজিক? সেই প্রশ্নের জবাব জানতে আপাতত কয়েকদিন অপেক্ষা করতেই হবে।

Advertisement

গোটা শহর ইতিমধ্যেই কাঁপছে ক্রিকেট জ্বরে। রবিবার ইডেন গার্ডেন্সে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা অন্তিম টি-২০ ম্যাচ খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। যদিও এই ম্যাচের গুরুত্ব আর সেভাবে নেই। কারণ শনিবারই কিউয়িদের ৭ উইকেটে হারিয়ে সিরিজ নিজেদের পকেটে পুরে নিয়েছে রোহিত ব্রিগেড। ফলে রবিবারের ম্যাচ নেহাতই সম্মানরক্ষার হলেও ভারত যে নিউ জিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে চাইবে, সেটাই স্বাভাবিক। এর মধ্যে আবার সৌরভের এই খবর কলকাতার ক্রিকেট সমর্থকদের উত্তেজনা যে দ্বিগুণ করে দিয়েছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

গত বছরও আহমেদাবাদে এমনই একটি ম্যাচের আয়োজন করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী ৪ ডিসেম্বর বোর্ডের সাধারণ বার্ষিক সভা আয়োজন করা হয়েছে। এই সভার একদিন আগেই বিশেষ প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছে। জানা গিয়েছে, এই সভায় যোগ দেওয়ার জন্য বোর্ড কর্তারা দিন দুয়েক আগেই কলকাতায় চলে আসবেন। আপাতত আরও একবার ‘দাদা’র ব্যাটিং দেখার জন্য মুখিয়ে রয়েছে গোটা শহর কলকাতা।

Advertisement

তবে সৌরভের মাথায় আপাতত ঘুরছে ভারত বনাম নিউজিল্যান্ড তৃতীয় টি-২০ ম্যাচ। গতকাল সন্ধ্যাবেলায় তিনি ইডেন গার্ডেন্স পরিদর্শনে আসেন। দুবাই থেকে শুক্রবার সকালেই কলকাতা ফিরেছেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ। সুতরাং বাড়িতে যে বসে থাকবেন সে উপায় নেই। তাই ম্যাচের চূড়ান্ত প্রস্তুতি নিজেই খতিয়ে দেখলেন তিনি। ইডেন ঢুকে সোজা মাঠে চলে যান। তখন মাঠ কর্মীদের নিয়ে পিচ পরিচর্যার কাজে ব্যস্ত ছিলেন সিএবি–র কিউরেটর সুজন মুখোপাধ্যায়। বেশ কিছুক্ষণ ধরে ২২ গজ পরিদর্শন করেন। তারপর ইডেনের কিউরেটর সুজন মুখোপাধ্যায় ও ভারতীয় ক্রিকেট বোর্ডের হেড কিউরেটর আশিষ ভৌমিকের সঙ্গে কথা বলেন মহারাজ।

দীর্ঘদিন পরে আবার ইডেনে ক্রিকেট ফিরছে। গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন দর্শকরা। খুশি ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও। ইডেনের ম্যাচ প্রসঙ্গে সৌরভ বলেন, ‘‌দীর্ঘদিন পর ইডেনে ম্যাচ হচ্ছে। দর্শকরা মাঠে বসে খেলা দেখতে পারবে। এটা দারুণ ইতিবাচক দিক।’‌ রাতের ম্যাচে শিশির একটা বড় ফ্যাক্টর। জয়পুরে প্রথম টি২০ ম্যাচ ও রাঁচিতে দ্বিতীয় টি২০ ম্যাচেও শিশিরের প্রভাব দেখা গেছে। ইডেনেও শিশির বড় ফ্যাক্টর হবে বলে মনে করছেন সৌরভ।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

রুতুরাজের ছায়ায় ঢাকা পড়তে রাজি নন, ফাইনালে দুরন্ত হ্যাটট্রিকে চোখ টানলেন চিরাগ, ভিডিয়ো

যে কোনও পর্যায়ের ক্রিকেটেই পরপর তিন বলে তিনটি উইকেট নিয়েও অত্যন্ত কৃতিত্বের। সেটা যদি কোনও …

Leave a Reply

Your email address will not be published.