Breaking News
south africa-win-7-wicket-secound-test-match

ভারতকে হারিয়ে সিরিজ জমিয়ে দিল দক্ষিণ আফ্রিকা, অধিনায়কোচিত ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করলেন ‘এলগার’

জোহানেসবার্গে স্বপ্নপূরণ হলো না ভারতীয় দলের। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ উইকেটে ভারতকে হারালো প্রোটিয়া ব্রিগেড। সেঞ্চুরিয়ানে দুর্দান্ত জয় দিয়ে সিরিজ শুরু করেছিল ভারত। ৩০ বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় দলের প্রথম সিরিজ জয়ের স্বপ্ন উজ্জ্বল দেখাচ্ছিল। কিন্তু দুর্দান্ত ভাবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ভারতীয়দের কাজটা কঠিন করে তুললেন এলগার-রা।

নিজে অধিনায়কোচিত ইনিংস খেলে দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন ডিন এলগার নিজেই। দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে ১৮৮ বলে ৯৬ রানের একটা দুর্দান্ত নক খেলেন প্রোটিয়া অধিনায়ক। সেই সঙ্গে মহম্মদ শামি চতুর্থদিনে কিগান পিটারসেন-কে আউট করে যে আশার সঞ্চার করেছিলেন তা চিরতরে বুজিয়ে দিয়েছেন এলগার এবং তেম্বা বাভূমার জুটি। ২৪০ রান তাড়া করতে নেমে ২৩ রানে অপরাজিত থাকলেন বাভূমা-ও।

দ্বিতীয় ইনিংসে আশ্চর্যরকম নিস্প্রভ ছিলেন ভারতীয় বোলার। প্রথম ইনিংসে ৭ উইকেই নেওয়া শার্দূল দ্বিতীয় ইনিংসে পেলেন মাত্র ১ টি উইকেট। বাকি দুটি উইকেট মহম্মদ শামি এবং রবি অশ্বিনের। আশ্চর্যজনক ভাবে এই মুহূর্তে ভারতের সেরা পেসার যশপ্রীত বুমরা গোটা ম্যাচে মাত্র ১ টি উইকেট পেয়েছেন।

অনেকেই সিরিজ শুরুর আগেই দক্ষিণ আফ্রিকাকে চূড়ান্ত অবজ্ঞা করেছিলেন। বলা হচ্ছিল ইতিহাসের সবচেয়ে দুর্বল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলের এবার ইতিহাস তৈরি করতে বেশি ঝক্কি পোহাতে হবে না। সেই সমালোচকদের খেলার মাঠেই জবাব দিল প্রোটিয়া শিবির। ১১ তারিখ থেকে শুরু তৃতীয় টেস্ট। সেই টেস্টে দলে ফিরবেন অধিনায়ক বিরাট কোহলি। ইতিহাস তৈরির উদ্দেশ্যে মরণ-কামড় দেবে ভারত। তবে রক্তের গন্ধ পাওয়া দক্ষিণ আফ্রিকা-কে একেবারেই হালকা ভাবে নেওয়া যাবে না।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.