Breaking News
south-africa-series-noy-play-hardik-pandiya

সাউথ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন হার্দিক পান্ডিয়া

আগামী মাসে প্রায় চার বছর পর দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত। কিন্তু করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের কারণে এই সফরটির আয়োজন নিয়ে ইতিমধ্যেই প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। তার মধ্যেই একটা খারাপ খবর পেল ভারতীয় দল। আসলে। বিরাট কোহলির দলের একজন নির্ভরযোগ্য ক্রিকেটারের সার্ভিস সেই সিরিজে পাবে না ভারত। ফলে সেই সফরে তার অভাবে সমস্যায় পড়তে হতে পারে ভারতীয় দলকে।

Advertisement

এখানে বলে রাখা ভালো যে হার্দিক পান্ডিয়া যে পুরোপুরি সুস্থ নন এবং দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাদ পড়তে পারেন সেটা অনেকেই আগেভাগে আন্দাজ করতে পেরেছিলেন। ফিটনেসের সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন এই ক্রিকেটার। তড়িঘড়ি করে টি টোয়েন্টি বিশ্বকাপের আগে তাকে সুস্থ করে তোলা হয়। তখনও হার্দিকের নির্বাচন নিয়ে প্রশ্ন উঠছিল, কারণ বিশ্বকাপের প্রথমদিকে বল করতে পারেননি এই তারকা অলরাউন্ডার। নিউজিল্যান্ড সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং এখন দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে এই অলরাউন্ডার নিজেই জানিয়ে দিয়েছেন যে আপাতত কিছু সময়ের জন্য খেলা থেকে দূরে থেকে চান পুরোপুরি সুস্থ হয়ে ফিরতে চান।

আসলে, হার্দিক এমনকি ফিটনেসের কারণে নিজের পূর্নশক্তি সহকারে বল করতেও পারছিলেন না এবং তাই বলতে গেলে ব্যাটার হিসাবেই বিশ্বকাপের দলে জায়গা পেয়েছিলেন। কিন্তু ব্যাট হাতেও দুর্দান্ত কিছু করে দেখাতে পারেননি তিনি। তাই হার্দিক নিজেই এখন একটি বড় পদক্ষেপ নিয়েছেন এবং বিসিসিআইকে বলেছেন যে ফিটনেসে ফিরতে তার কিছুটা সময় দরকার। তারকা অলরাউন্ডার জানিয়েছেন যে তিনি আর ব্যাটসম্যান হিসাবে দলে ফিরতে চান না বরং একজন অলরাউন্ডার হিসাবে এবং সেই কারণেই তিনি এখন নিজেকে দল থেকে সরিয়ে নিচ্ছেন।

Advertisement

গত কয়েক মাস ধরে পারফরম্যান্সের কারণে বারবার সমালোচনার মুখে পড়েছেন হার্দিক পান্ডিয়া। প্রথম আইপিএল এবং তারপর বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স খুবই খারাপ ছিল। তিনি বোলিং বা ব্যাটিং কোনওটাই ঠিকঠাক করতে পারতেন না। এমন পরিস্থিতিতে তাকে বারবার সুযোগ দেওয়ায় সমালোচিত হচ্ছিল টিম ম্যানেজমেন্টও। তবে এবার টানা দুই সিরিজ মাঠের বাইরে থাকতে চলেছেন হার্দিক। এইমুহূর্তে যা পরিস্থিতি তাতে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর যথাসময়ে হওয়ার সম্ভাবনা কম। সেক্ষেত্রে সময়ে সুস্থ হয়ে তার দলে ফেরার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

২০২৩ সালে একটি দুর্দান্ত শুরু করেছে টিম ইন্ডিয়া। দলটি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *