Breaking News
south-africa-series-cancel-possibility-told-sowrov

বাতিল হবে ভারতের সাউথ আফ্রিকা সফর? জানিয়ে দিলেন BCCI সভাপতি সৌরভ গাঙ্গুলি

আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ভারতীয় দলের। বিরাট কোহলির দল অনেকদিন ধরেই এই সিরিজের দিন গুনছে কারণ ভারত আজ পর্যন্ত আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জয় করতে পারেনি। কিন্তু করোনা ভাইরাসের একটি নতুন রূপ, ওমিক্রন আসার সাথে সাথে সংক্রমণের বিপদ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে এবং এই সফরটি বাতিল করা হবে বলে মনে হচ্ছে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এই সফরটি ঘটবে কি না তা নিয়ে একটি বড় তথ্য প্রকাশ করেছেন।

Advertisement

মঙ্গলবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন যে আপাতত দক্ষিণ আফ্রিকা সফর পূর্বনির্ধারিত সময়সূচী অনুসারেই হতে চলেছে। তিনি করোনা ভাইরাসের নতুন রূপের উত্থানের সাথে সম্পর্কিত পরিস্থিতির উপর গভীর নজর রাখছেন। যদিও ‘ওমিক্রন’ নামের কোভিড-১৯ এর একটি নতুন রূপের বিস্তার নিয়ে উদ্বেগ বাড়ছে। দক্ষিণ আফ্রিকাতেই এর প্রথম কেস রিপোর্ট করা হয়েছিল। এক অনুষ্ঠানে গাঙ্গুলি বলেছেন, “এখন পরিস্থিতি অনুযায়ী সফর হবে। আমাদের এখনও সিদ্ধান্ত নেওয়ার জন্য সময় হাতে থাকছে। 17 ডিসেম্বর থেকে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। আমরা তার আগে গোটা বিষয়টি খতিয়ে দেখব।”

ভারত ৩রা ডিসেম্বর থেকে মুম্বাইতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এবং শেষ টেস্ট খেলে তারপরে গোটা দলটি সেখান থেকে একটি চার্টার্ড ফ্লাইটে ৮ বা ৯ ডিসেম্বর জোহানেসবার্গে রওনা হবে। সৌরভ বলেছেন, “খেলোয়াড়দের স্বাস্থ্য ও নিরাপত্তা সবসময়ই বিসিসিআই-এর প্রথম অগ্রাধিকার। আমরা দেখব সামনের দিনগুলোতে কী হয়।”

Advertisement

দক্ষিণ আফ্রিকায় ভারতীয় ক্রিকেট দলের রেকর্ড অবশ্য খুব ভালো নয়। আজ পর্যন্ত ভারত সেদেশে টেস্ট সিরিজ জিততে পারেনি। বিরাট কোহলির নেতৃত্বে, এই দলটি যখন ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিল, তখন তারা দুর্দান্ত পারফরম্যান্স করে ফিরেছিল। কিন্তু ভারতীয় দলও টেস্ট সিরিজ জয়ের খুব কাছাকাছি গিয়েও ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল। যদিও এখন টিম ইন্ডিয়া আরও শক্তিশালী। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে ভারতীয় দল। তাই স্বপ্ন দেখছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

২০২৩ সালে একটি দুর্দান্ত শুরু করেছে টিম ইন্ডিয়া। দলটি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *