Breaking News
south-africa-odi-team-jemsen

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে জেনসেন

ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। দলে সবচেয়ে বড় চমক মার্কো জেনসেন। বক্সিং ডে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া এই পেসার ওয়ানডে দলেও ডাক পেয়েছেন।

যদিও ইনজুরির কারণে দলে জায়গা হয়নি পেসার এনরিক নরকিয়ার। মূলত তার পরিবর্তেই ডাকা হয়েছে জেনসেনকে। সদ্য টেস্ট থেকে অবসর নেয়া কুইন্টন ডি ককও দলে রয়েছেন। মূলত পরিবারকে সময় দিতেই সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন তিনি।

১৭ সদস্যের স্কোয়াডের নেতৃত্বে রয়েছেন টেম্বা বাভুমা। দলে রয়েছেন ওয়েইন পারনেল। গত নভেম্বরে কোলপ্যাক চুক্তি থেকে ফিরে এসেছেন এই প্রোটিয়া পেসার। এছাড়া ওপেনার জুবায়ের হামজা। নেদারল্যান্ডসের বিপক্ষে সর্বশেষ সিরিজে অভিষেকে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি।

ওয়ানডে সিরিজের দলে জায়গা হয়নি জুনিয়র ডালা, ড্যারেন ডুপাভিয়ন, রিজা হ্যান্ডরিক্স, রায়ান রিকলেটন ও খায়া জান্ডোর। মূলত প্রথম পছন্দের অনেক ক্রিকেটারকেই এই সিরিজে ফেরায় তারা বাদ পড়েছেন।

এই সিরিজটি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। মূলত এই সিরিজগুলোর পয়েন্টের মাধ্যমেই ২০২৩ বিশ্বকাপের টিকিট মিলবে দলগুলোর। পয়েন্ট টেবিলে ১০ ম্যাচ খেলে ৩ জয়ে ৯ নম্বরে রয়েছে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড-

টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, জুবায়ের হামজা, জানেমান মালান, এইডেন মার্করাম, ডেভিড মিলার, রসি ভ্যান ডার ডাসেন, কাইল ভেরেনে, আন্দিলে ফেহলুকায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, মার্কো জেনসেন, ওয়েইন পারনেল, সিসান্দা মাগালা, কেশভ মহারাজ, তাবরিজ শামসি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাঁচ বছর পর টেস্ট দলে ফিরলেন ম্যাক্সওয়েল

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে খেলতে পারছেন না ট্রাভিস হেড। লঙ্কানদের বিপক্ষে …

Leave a Reply

Your email address will not be published.