Breaking News
south-africa-never-go-semifinal

কাগিসো রাবাদা হ্যাটট্রিকে ইংল্যান্ডকে হারিয়েও সেমিফাইনালে যেতে পারল না দক্ষিণ আফ্রিকা। সেমি ফাইনালে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া

ইংল্যান্ডকে হারিয়েও সেমিফাইনাল নিশ্চিত করতে পারল না দক্ষিণ আফ্রিকা। রান রেট পয়েন্টে পিছিয়ে থেকে ইংল্যান্ডের সাথে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের আজকের দিনের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে ইংল্যান্ড। সেই সাথে ইংল্যান্ডের সাথে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

শারজায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। শুরুতে ব্যাট করতে নেমে ২ রানেই ওপেনার রেজা হ্যানড্রিকসকে হারায় প্রোটিয়ারা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ভ্যান ডার ডুসেনকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাট করতে থাকেন ওপেনার কুইন্টন ডি কক।

এ সময় দুজন মিলে তুলেন ৭১ রান। ২৭ বলে ৩৪ রান করেন আউট হন ডি কক। তৃতীয় উইকেট জুটিতে এইডেন মারক্রামের সঙ্গে আরও ভয়ঙ্কর জুটি গড়েন ডুসেন। শেষ পর্যন্ত খেলে গিয়ে মাত্র ৫২ বলে দুজন মিলে তুলেন প্রতিরোধ্য ১১০ রান।

এই দুজন ব্যাটসম্যানই অর্ধশতকের দেখা পেয়েছেন। সেঞ্চুরিই পেতে পারতেন ডুসেন। হয়নি ৫ রানের জন্য। ৬০ বল খেলে অপরাজিত থাকেন ৯৫ রানে। তার এই শৈল্পিক ইনিংসটি পাঁচটি চার এবং ছয়টি ছয়ে সাজানো।

অন্যদিকে ইংলিশ বোলারদের তুলোধূনো করা এইডেন মারক্রাম ফিফটি করার পর অপরাজিত ছিলেন ৫২ রানে। মাত্র ২৫ বলে খেলা তার ইনিংসটি দুটি চার এবং চারটি ছয়ে সাজানো।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আর কী টেস্ট খেলার সুযোগ পাবেন, নিশ্চিত নন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার

পাঁচ বছর পর টেস্ট দলে ডাক পেয়েছেন ম্যাক্সওয়েল। শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টি টেস্টেই খেলার সম্ভাবনা তৈরি …

Leave a Reply

Your email address will not be published.