Breaking News
slow-over-main-target-mustafizur

স্লগ ওভারে নিয়ন্ত্রিত বোলিংয়ের রহস্য জানালেন মুস্তাফিজ

বল হাতে দ্যুতি ছড়িয়েই যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে চোখ ধাঁধানো মুস্তাফিজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) কুড়চ্ছেন প্রশংসা। বিশেষ করে স্লগ ওভারে নিয়ন্ত্রিত বোলিংয়ে সবাইকে মুগ্ধ করছেন ‘কাটার মাস্টার’ খ্যাত এই ক্রিকেটার।স্লগ ওভারে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা রানের নেশায় মত্ত থাকেন। এমন পরিস্থিতিতে বল হাতে নেওয়া সহজ কাজ নয়। অথচ রাজস্থান রয়্যালসের হয়ে মুস্তাফিজ সেই কাজটিই দক্ষতার সাথে করে যাচ্ছেন নিয়মিত।ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর কাছে মুস্তাফিজ খোলাসা করেছেন স্লগ ওভারে নিয়ন্ত্রিত বোলিংয়ের রহস্য। তার মতে, বিভিন্ন বলের ভিন্নতা বা বৈচিত্র্যের কারণেই স্লগ ওভারে পাচ্ছেন সাফল্য।

Advertisement

মুস্তাফিজ বলেন, ‘আসলে খুব একটা পরিকল্পনা করা যায় না। মূল মনোযোগ থাকে যত বেশি সম্ভব ডট বল করার। ১৯তম ওভারে গিয়ে আপনি একরকম বল করলে হবে না। এখানে বৈচিত্র্য রাখতে হয়, ব্যাটসম্যানকে দ্বিধায় ফেলতে হয়- আপনি ইয়র্কার করবেন নাকি স্লোয়ার।’চতুর্দশ আইপিএলে মুস্তাফিজ খেলেছেন দলের সবগুলো ম্যাচেই। পেস আক্রমণকে তিনিই দিচ্ছেন নেতৃত্ব। রাজস্থানের অধিনায়ক স্যাঞ্জু স্যামসনের সাথে তার বোঝাপড়াটাও ভালো। ফলে মুস্তাফিজের কাজ আরও সহজ হয়ে উঠছে।মুস্তাফিজ বলেন, ‘অধিনায়ক জানেন আমি কী করতে যাচ্ছি। ফিল্ডিং সেটআপ আমাদের মধ্যে একটি যোগাযোগ হিসেবে কাজ করে।’

মুস্তাফিজ জানান, রাজস্থানের হয়ে এই দায়িত্ব পালন করতে কোনো বাড়তি চাপ অনুভব করেন না তিনি। তার যুক্তি, ‘এটাকে বাড়তি দায়িত্ব হিসেবে দেখি না। এমন সময়ে আমাকে বল করতে হয় যা আমি বাংলাদেশ দলে খেলার সময়েও করি। পরিস্থিতি যেমনই হোক, শান্ত থাকার চেষ্টা করি।

Advertisement

 

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাওয়ায় ভেসে দুরন্ত ক্যাচ নিলেন লিটন! বিশ্বাসই করতে পারছিলেন না কোহলি, দেখুন ভিডিয়ো

ইতিমধ্যেই জমে উঠেছে ভারত বনাম বাংলাদেশ প্রথম একদিনের ম্যাচ। মীরপুরের শের-এ বাংলা স্টেডিয়ামে এই ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published.