Breaking News
shakib-have-first-cuntry

সমালোচিত হলেও সাকিবের কাছে আগে দেশ : শিশির

মঙ্গলবার (১৯ অক্টোবর) ওমানের বিপক্ষে ব্যাট হাতে জ্বলে ওঠার আগ পর্যন্ত সাকিবের ব্যাটিং নিয়ে অনেকেই প্রশ্ন তুলছিলেন। ওমানের বিপক্ষে বিশ্বকাপের বাঁচা-মরার ম্যাচে ব্যাট ও বল হাতে দারুণ নৈপুণ্যে বাংলাদেশকে আরো একবার রক্ষা করলেন সাকিব৷ এরপরই স্যোশাল মিডিয়ায় সমালোচকদের উদ্দেশ্যে কড়া জবাব দিয়েছেন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির।

বোলিংটা সাকিবের ভালোই চলছিল, তবে ব্যাট হাতে গেল কয়েক ম্যাচে যেন ছিলেন নিজের ছায়া হয়ে। বিশ্বকাপে স্বাগতিক ওমানের বিপক্ষে ব্যাট হাতে সাকিব খেললেন সাকিবের মতোই। চার নম্বরে ব্যাট করতে নেমে ৬টি চারের সাহায্যে ২৯ বলে ৪২ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিলেন তিনি। নাঈমের শেখের সঙ্গে ৮০ রানের পার্টনারশিপ গড়ে বাংলাদেশকে ১৫৩ রানের লড়াই করার মতো পুঁজি এনে দেন সাকিব।

ব্যাটিংয়ের পর বল হাতেও এদিন সাকিব ছিলেন উজ্জ্বল। ৪ ওভার বোলিং করে মাত্র ২৮ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। ব্যাট ও বল হাতে অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে এবারের বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়ের ম্যাচে ম্যাচসেরার খেতাব পান সাকিব। সব মিলিয়ে আইসিসি ইভেন্টে বাংলাদেশের সর্বশেষ পাঁচটি জয়ের সবগুলোতেই ম্যাচসেরার পুরস্কার পেলেন এই অলরাউন্ডার।

নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে এমন পরিসংখ্যান শেয়ার করে সাকিবপত্নী বলেন, “এগুলো কেবলই তোমার মাইলফলক না৷ এগুলো তোমার ডেডিকেশন ও দৃঢ় মানসিকতার ফল। তুমি কখনও ভয় কিংবা অন্য কোন পরিস্থিতিতে পিছিয়ে যাওনি৷”

সাকিব আল হাসান দেশের জন্য অনেক গৌরবের মুহুর্ত এনে দিয়েছেন। ক্রিকেটের বাইশ গজে তিনি অনেক অসাধ্য সাধন করেছেন৷ তবুও মাঠ ও মাঠের বাইরের নানা কান্ডে সমালোচিত হয়েছেন বহুবার৷ সাকিব বারবার সমালোচিত হলেও তার কাছে দেশের স্বার্থই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এমনটাই তুলে ধরেছেন শিশির।

এ প্রসঙ্গে শিশির আরো বলেন, “কাজগুলো কতটা কঠিন ছিলো, সেটা কোন ব্যাপার না৷ যদিও সবচেয়ে সমালোচিত মানুষটি তুমি। তোমার কাছে দেশ সবসময়ই প্রাধান্য পেয়েছে। তুমি তীরের মতোই সোজা।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শাকিবকে নিয়ে তোলপাড়! জুয়া সংস্থার সঙ্গে চুক্তি, কড়া ব্যবস্থার পথে বাংলাদেশ

দিন কয়েক আগে একটি সংবাদ পোর্টালের সঙ্গে বাণিজ্যিক চুক্তির কথা জানান শাকিব। সংস্থাটি মূলত অনলাইন …

Leave a Reply

Your email address will not be published.