Breaking News
shakib-do-died-over-ball

ডেথ ওভারের ভাবনার কারণেই বোলিংয়ে আনা হয়নি সাকিবকে

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আশা জাগিয়েও হেরেছিল বাংলাদেশ। সুপার টুয়েলভে যেন তারই পুনরাবৃত্তি ঘটল। ১৭১ রানের পূঁজি নিয়েও বাংলাদেশ ম্যাচ হেরেছে ৫ উইকেটে। এই হারের পেছনে অনেকে দেখছেন বোলারদের ব্যবহারের পরিকল্পনায় ঘাটতি।

Advertisement

যথারীতি এই ম্যাচেও বল হাতে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান। ৩ ওভার বল করে খরচ করেছেন মাত্র ১৭ রান, যেখানে দলের অন্যরা ছিলেন খরুচে। আবার শিকার করেছেন জোড়া উইকেটও।

শ্রীলঙ্কা ১৯তম ওভারে ম্যাচ জিতে নেওয়ায় সাকিবের চতুর্থ ওভার বল করার সুযোগ হয়নি। তবে অনেকেই হতাশা জানিয়েছেন, কেন সাকিবকে মাঝখানের ওভারে বোলিং করানো হল না।

Advertisement

৯ম ওভার শেষে ২ ওভারে মাত্র ৬ রানের খরচায় ২ উইকেট শিকার করা সাকিব ফের বোলিংয়ে আসেন ১৭তম ওভারে। ততক্ষণে ম্যাচ চলে গেছে লঙ্কানদের নিয়ন্ত্রণে। শেষপর্যন্ত শ্রীলঙ্কা ম্যাচ জিতে নেয় ১৮.৫ ওভারে, ৫ উইকেট হাতে রেখে।

সাকিবকে কেন মাঝখানের ওভারে বোলিং দেওয়া হল না, ম্যাচ শেষে এমন প্রশ্নের জবাবে সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম বলেন, ‘এটা খেলারই অংশ। আজকে টিপিক্যাল শারজা উইকেট ছিল না। ব্যাটিংয়ের জন্য ভালো ছিল। তাদের দুই বাঁহাতি ব্যাটার সেট হয়ে গিয়েছিল।’

Advertisement

মুশফিক জানান, ডেথ ওভারে সাকিবের সার্ভিস পাওয়ার জন্যই সাকিবকে মাঝখানের গুরুত্বপূর্ণ সময়ে বল তুলে দেননি অধিনায়ক।

তিনি বলেন, ‘আমরা তাদের চেপে ধরতে চেয়েছিলাম, তাতে ইনিংসের শেষ দিকে গুরুত্বপূর্ণ সময়ে সাকিব বল করতে পারবে। সে একজন চ্যাম্পিয়ন বোলার। ডেথ ওভারেও বল করার সামর্থ্য রাখে।  দুটি সুযোগ হাতছাড়া করায় ম্যাচ হারতে হয়েছে। আমি মনে করি না এটা (সাকিবকে বোলিং না আনা) কোনো বাজে সিদ্ধান্ত।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এই নিয়ে দ্বিতীয়বার আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হলেও সুপার ওভারে নিষ্পত্তি হল না, আগের নজির কোনটি?

এই নিয়ে দ্বিতীয়বার কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হল, অথচ সুপার ওভারে তার ফলাফল নির্ধারিত …

Leave a Reply

Your email address will not be published.