Breaking News

সাকিবকে ‘বিশ্বমানের স্পিনার ও বুদ্ধিমান ’ আখ্যা দিলেন কলকাতা টিম

একাদশে তিনি সুযোগ পান না হরহামেশা। চলতি আসরেও টিম কম্বিনেশনের কারণে বেশিরভাগ সময় বেঞ্চে বসে কাটাতে হয়েছে। সেই সাকিব আল হাসান সুযোগ পেয়েই করে চলেছেন বাজিমাত। সোমবার (১১ অক্টোবর) চাপের মুখে তার অনবদ্য পারফরম্যান্স কলকাতাকে তুলেছে কোয়ালিফায়ারে।এলিমিনেটরের হাই ভোল্টেজ লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হারলেই বাদ পড়তে হত। ব্যাঙ্গালোরের ব্যাটাররা যখন বড় ইনিংসের ইঙ্গিত দিচ্ছেন, তখন টেনে ধরেন রানের লাগাম। বল হাতে ম্যাচের গোড়াপত্তন করা সাকিব ম্যাচ শেষ করেছেন ব্যাট হাতে, ঠাণ্ডা মাথার বিচক্ষণ ব্যাটিংয়ে।ফলে স্বভাবতই কলকাতার এই জয়ের পর প্রশংসায় মাখামাখি সাকিব।

প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলির মত সাকিবের অধিনায়ক ইয়ন মরগানও করলেন প্রশংসামরগানকে নিয়ে সাকিবই নিশ্চিত করেন কলকাতার জয়। তবে মরগানের কণ্ঠে সাকিবের প্রশংসা ঝরেছে মূলত বোলিংয়ের কারণে। সুনীল নারাইন, সাকিব আল হাসানরা মরগানের চোখে ‘বিশ্বমানের স্পিনার’।মরগান বলেন, ‘বোলাররা ভালো শুরু এনে দিয়েছিল, এরপর রান তাড়া করতে নেমেও আমরা ভালো শুরু পেয়েছি। আপনার দলে যখন বিশ্বমানের স্পিনাররা থাকবে, এটা দলকে অনেক বাড়তি সুবিধা দিবে।

সাকিব গত ৩ ম্যাচ ধরে যেভাবে কার্যকরী ভূমিকা রাখছে।টুর্নামেন্টের মাঝপথে কলকাতাকে নিয়ে বাজি ধরার লোক পাওয়াই ছিল ভার। সেই কলকাতা এখন ফাইনাল থেকে মাত্র এক ম্যাচ দূরে। আরব আমিরাতের কন্ডিশনে দলের মানিয়ে নেওয়া অবাক করেছে অনেককে- স্বীকার করেছেন খোদ মরগানও।’।তিনি বলেন, ‘আমরা যেভাবে খেলছি এবং ধারাবাহিকতা প্রদর্শন করছি তা সবাইকে অবাক করছে। নারাইন টি-টোয়েন্টি ক্রিকেটের সত্যিকারের কিংবদন্তি। তাকে পেয়ে আমরা উচ্ছ্বসিত।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.