Breaking News

ম্যাচ জেতানোর সম্পূর্ণ কৃতিত্ব নারিনকে দিলেন সাকিব

শেষ ৬ বলে জয়ের জন্য ৭ রান লাগে; রোমাঞ্চকর এই ‘থ্রিলার’টিকে জমতেই দিলেননা সাকিব আল হাসান। প্রথম বলেই স্কুপশটে ড্যান ক্রিশ্চিয়ানকে চার মেরে সেখানেই সব রোমাঞ্চের অবসান ঘটিয়ে দিলেন; কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ জয় হয়ে গেল সময়ের ব্যাপার মাত্র। সোমবার এলিমিনেটরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে ফাইনালের পথে আরো এক পা যে বাড়ালো কেকেআর, তাতে ছোট কিন্তু আদতে বেশ গুরুত্বপূর্ণ অবদানই তো রেখেছেন সাকিব।ম্যাচের পর যেন কলকাতার জয়ের অন্যতম মধ্যমণিই হয়ে উঠেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সামাজিক যোগাযোগমাধ্যমও ভাসছে প্রশংসায়। মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সের অফিশিয়াল ওয়েবসাইটও তাই দলের মুখপাত্র হিসেবে বেছে নিলো সাকিবকেই।সাকিবের ওই ম্যাচ জেতানো শটের আগে ম্যাচ জয়ের পথে ব্যাটেবলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন সুনীল নারিন (৪/২১ ও ১৫ বলে ২৬)।

Advertisement

কেকেআর ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ক্যারিবিয় সতীর্থকেও প্রশংসায় ভাসিয়েছেন সাকিব। দিয়েছেন ম্যাচ জয়ের সম্পূর্ণ কৃতিত্বও।‘সুনীল গতকাল অসাধারণ ক্রিকেট খেলেছে; ব্যাটিং বোলিং দুদিক দিয়েই। গতকাল সম্পূর্ণ তাঁরই দিন ছিলো। আমি তো শুধু শেষের দিকে ছোট একটি অবদান রেখেছি মাত্র; তবে যেহেতু দল জিতেছে, তাই আমি সন্তুষ্ট’- বলেছেন সাকিবআবুধাবি পর্ব শুরু করার সময় পয়েন্ট টেবিলের তলায় ছিল কেকেআরের অবস্থান, সেখান থেকে এখন তাদের আর ফাইনালের মাঝে মাত্র এক ম্যাচের দূরত্ব। সাক্ষাৎকারে সাকিব বলেছেন এই আসরে কলকাতার গোটা যাত্রাপথ নিয়ে।“আমরা যেদিন থেকেই আমিরাতে পা রেখেছি সেদিন থেকেই আমাদের কাছে প্রতিটি ম্যাচই ‘নকআউট’ ম্যাচ।

একটি একটি করে সবকটি চ্যালেঞ্জ আমরা উৎরেছি। এবং সামনের ম্যাচেও আমরা একইভাবে এগোব। সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে, যে আত্মবিশ্বাস আমরা নিজেদের মধ্যে গড়ে তুলতে পেরেছি তাতে কোন দলই আর আমাদের হালকাভাবে নেবে না”- বলেছেন সাকিবশেষ ওভারে প্রায়শই হিতে বিপরীত ঘটে, নিশ্চিত জয় হাত থেকে বের হয়ে যায়। গতকাল ৬ বলে ৭ রানের লক্ষ্যেও তেমনটি ঘটার সমূহ সম্ভাবনা ছিল। ওভারের প্রথম বলে স্ট্রাইক নেওয়ার সময় সেই চাপ কি অনুভব করেননি সাকিব?

Advertisement

“চাপ সবসময়ই থাকবে। কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে সেই চাপ আপনাদের জয় করা শিখতে হবে। আমি অনেকদিন ধরে এখানে এবং আমার জাতীয় দলের হয়ে খেলছি। সুতরাং আমার মধ্যে এইজাতীয় চাপ সামলানোর ক্ষমতা জন্মে গেছে।”বুধবার দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে কোয়ালিফায়ার ২ তে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স।

 

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এই নিয়ে দ্বিতীয়বার আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হলেও সুপার ওভারে নিষ্পত্তি হল না, আগের নজির কোনটি?

এই নিয়ে দ্বিতীয়বার কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হল, অথচ সুপার ওভারে তার ফলাফল নির্ধারিত …

Leave a Reply

Your email address will not be published.